ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চাঁপাইনবাবগঞ্জের লকডাউন মানাতে কঠোর প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুন ২, ২০২১
চাঁপাইনবাবগঞ্জের লকডাউন মানাতে কঠোর প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জ: করোনা সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২ দফায় ১৪ দিনের কঠোর লকডাউনের নবম দিন ছিল বুধবার। এদিন প্রশাসন উপজেলা পর্যায়ে লকডাউন মানাতে বেশ কঠোর ছিল।

 

সোনামসজিদ বন্দর এলাকায় লকডাউনের শিথিল অবস্থা এবং ভারতীয় ট্রাক চালকদের ঘোরাঘুরির বিষয়টি সংবাদ মাধ্যমে প্রচারের পর মঙ্গলবার সন্ধ্যা থেকে প্রশাসন ছিল কঠোর অবস্থানে। সোনামসজিদের মধ্যবাজার ও আশেপাশের এলাকায় নিত্যপণ্য ছাড়া সব ধরনের দোকানপাট ছিল সম্পূর্ণভাবে বন্ধ। কোনো ভারতীয় ট্রাক চালককে ঘুরতে দেখা যায়নি।

এদিকে জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। জেলায় ১২টি ভ্র্যাম্যমাণ দল লকডাউন ভাঙার অভিযোগে মঙ্গলবার ৫১ জনকে জরিমানা করেছে।

এদিকে জেলা স্বাস্থ্যবিভাগ জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে ৫৯৩ জন। জেলায় এ পর্যন্ত মোট ২০৩৩ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ৩৬৩টি নমুনায় ১৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যার শনাক্তের হার শতকরা ৫৪ ভাগ।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ০২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।