ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

হবিগঞ্জে করোনা শনাক্ত ৪৩ শতাংশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
হবিগঞ্জে করোনা শনাক্ত ৪৩ শতাংশ

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলায় দ্রুত করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, রোববার (২৩ জানুয়ারি) রাত ১১টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় এ জেলায় ৫৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

২৪ ঘণ্টায় ১২২ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন আক্রান্ত সনাক্ত হন। সনাক্তের হার ৪৩.৪৪ শতাংশ। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ৩৫ জন, বাহুবল ৯ ও নবীগঞ্জ উপজেলার ৯ জন।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল জানান, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে র‌্যাপিড টেস্ট ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে এই ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ২৯ আগস্ট হবিগঞ্জ জেলায় করোনা আক্রান্ত সনাক্ত হয়েছিলেন ১৫৯ জন। সেদিনের পর থেকে নামতে থাকে আক্রান্তের হার। এরপর টানা কিছুদিন রোগী সনাক্তের সংখ্যা ছিল শূন্যের কোটায়। ২৭ সেপ্টেম্বর ১৩৭ জন, ৫ অক্টোবর ৮৩ জন এবং ৭ অক্টোবর ৬২ জনের নমুনা পরীক্ষা করলে একজনও আক্রান্ত সনাক্ত হননি। এরপর ৪ মাস ২০ দিন পর একদিনে ৩৬ জনের শরীরে করোনা ধরা পড়ার ঘটনাকে সামাজিক সংক্রমণ মনে করছে স্বাস্থ্য প্রশাসন।

এ বিষয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল বলেন, কয়েকদিন ধরে আক্রান্ত শনাক্তের সংখ্যা বাড়তির দিকে। পুনরায় যেন খারাপ পরিস্থিতিতে পড়তে না হয় এজন্য জেলাবাসীর সকলকে অবশ্যই সরকারি নির্দেশনা মেনে চলা উচিত। প্রতিটি জায়গায় শতভাগ মাস্ক পরা নিশ্চিতের বিকল্প নেই।

এ পর্যন্ত হবিগঞ্জে মোট করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৫৩ জন, সুস্থ ৪ হাজার ৯৩৬ জন ও মারা গিয়েছেন ৪৮ জন।
বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa