ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

বুস্টার ডোজের বয়সসীমা কমে ৪০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
বুস্টার ডোজের বয়সসীমা কমে ৪০ ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: করোনা প্রতিরোধে বুস্টার ডোজের বয়সসীমা ৫০ থেকে কমিয়ে ৪০ বছর করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অফ ফিজিসিয়ান অ্যান্ড সার্জনস (বিসিপিএস) ভবনে কোভিড-১৯ ভ্যাকসিন এবং করোনা পরিস্থিতি বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, টিকা কর্মসূচি আরও বাড়ানোর জন্য আমারা দুইটি কর্মসূচি হাতে নিয়েছি। এখন থেকে ১২ বছরের ঊর্ধ্বে যারা আছে, তাদের সবাইকে আমরা টিকা দেওয়া হবে। স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়ে গেছে।

তিনি আরও বলেন, আমরা এর আগে বলেছিলাম ৫০ বছর বয়সীদের করোনার বুস্টার ডোজ টিকা দেওয়া হবে। তাতে আমরা দেখলাম, খুব বেশি লোক বুস্টার ডোজ নিতে আসেনি। সেজন্য আমরা আজ থেকে বুস্টার ডোজ টিকা নেওয়ার বয়সসীমা ৫০ থেকে ৪০ বছরে নামিয়ে আনলাম। এখন থেকে ৪০ বছরের ঊর্ধ্বে যারা, তারা বুস্টার ডোজ টিকা নিতে পারবে। ফলে আমরা আরও বেশি মানুষকে টিকা দিতে পারবো। আমাদের হাতে এখনও ৯ কোটি ডোজ টিকা রয়েছে, আমরা এগুলো দিয়ে দিতে চাই।  
করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং মাস্ক পড়তে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
আরকেআর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।