ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

শিশুদের সুরক্ষায় বান্দরবানে ডেন্টাল ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
শিশুদের সুরক্ষায় বান্দরবানে ডেন্টাল ক্যাম্প

বান্দরবান: আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে শিশুদের সুরক্ষায় ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
 
শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের উজানী পাড়ায় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের কমিউনিটি ডেভেলপমেন্ট কনর্সান (সিডিসি) এর আয়োজনে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় এই ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।


 
পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক লালরিন সাং বম (লালরিন), ডেন্টিস মো. বেলাল হোসেন, কমিউনিটি ডেভেলপমেন্ট কনর্সান (সিডিসি) এর শিশু, তাদের অভিভাবক এবং প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।
 
এসময় ডেন্টাল ক্যাম্পে অর্ধশতাধিক শিশুদের দাঁতের পরীক্ষার পাশাপাশি চিকিৎসা এবং বিনামূল্যে ওষুধও দেওয়া হয়।
 
ডেন্টাল ক্যাম্প উদ্বোধন করতে গিয়ে বক্তব্য দানকালে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক লালরিন সাং বম (লালরিন) বলেন, বান্দরবানের শিশুদের সুরক্ষার জন্য কাজ করছে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের কমিউনিটি ডেভেলপমেন্ট কনর্সান (সিডিসি)। ২০০৭ সাল থেকে বান্দরবানের শিশুদের উন্নয়ন ও সুরক্ষার লক্ষ্যে এই প্রকল্পটি শুরু হয় এবং বর্তমানে এই প্রকল্পের আওতায় ৩০৯ জন শিশু পড়ালেখাসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে।  
 
প্রসঙ্গত, পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প বান্দরবানে শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে। করোনাকালীন প্রকল্পের উপকারভোগীদের বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি বিভিন্ন সময়ে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, জরুরি ওষুধ এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ কম্পিউটার, ড্রাইভিং, সেলাই, হস্তশিল্পসহ বিভিন্ন প্রশিক্ষণ অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।