ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ১১ রোগীর অপারেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ১১ রোগীর অপারেশন বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দুস্থ ১১ রোগীর বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালির অপারেশন করা হয়েছে | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দুস্থ ১১ রোগীর বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালির অপারেশন করা হয়েছে। এর মধ্যে ১০ জনের ছানি এবং একজনের নেত্রনালির অপারেশন করা হয়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে দিনব্যাপী ফ্রি অপারেশনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এ উদ্যোগে সহযোগিতা করছে ভিশন কেয়ার ফাউন্ডেশন।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. রুবিনা আক্তার এবং ডা. তাসরুবা শাহনাজ। এ সময় ৫ জন পুরুষ এবং ৬ জন নারীর চোখের অপারেশন করা হয়।



বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার (এইচআর এডমিনিস্ট্রেশন) মোহাম্মদ আহসান হাবীব বলেন, গরিব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। দুস্থদের সেবায় আগে থেকেই এ ধরনের প্রক্রিয়া চলে আসছে। সারাদেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে প্রায় ১৫৫০ জনেরও বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

তিনি জানান, এর আগে গত জুলাই মাসে কুমিল্লার বুড়িচংয়ে একটি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। সেখান থেকেই গরিব অসুস্থ এই ১১ রোগীর জন্য বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালির অপারেশনের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।