ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হবিগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
হবিগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগী

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলায় ডেঙ্গু ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। একদিনে ৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

জেলায় এ ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ১৫ জন।

হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল থেকে সোমবার (২৬ অক্টোবর) দিনগত রাতে এ তথ্য জানা যায়। এদিন হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৬ জন। একইদিন একজন রোগীর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আমিনুল ইসলাম সরকার বাংলানিউজকে জানান, এ মৌসুমে জেলা সদরে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৫ জন। এদের ৬ জনই গতকাল ভর্তি হয়েছেন। তবে ভর্তিদের বেশিরভাগ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একজন রোগীর রক্তে প্লাটিলেটের পরিমাণ আশঙ্কাজনক হারে কমে যাওয়ায় গতকাল তাকে ঢাকায় রেফার করা হয়।

তিনি আরও জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালের নতুন ভবনে ছয় তলাতে একটি ওয়ার্ড আলাদা করা হয়েছে। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার সুযোগ রয়েছে। সেখানে চিকিৎসক ও নার্সরা সার্বক্ষণিক চিকিৎসা দিয়ে থাকেন। এক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।