ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নিজের চেম্বার নিয়েই ব্যস্ত হাসপাতালের তত্ত্বাবধায়ক

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
নিজের চেম্বার নিয়েই ব্যস্ত হাসপাতালের তত্ত্বাবধায়ক

বরগুনা: বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিনের বিরুদ্ধে অফিস টাইমে ব্যক্তিগত চেম্বারে টাকার বিনিময়ে রোগী দেখার অভিযোগ উঠেছে।  

বৃহস্পতিবার অফিস টাইমে সরেজমিনে জেনারেল হাসপাতালে গেলে এর সত্যতা মেলে।

এ বিষয় খোঁজ নিলে স্থানীয়রা জানান, ডা. সোহরাব উদ্দিন নবজাতক ও শিশুদের প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত বরগুনা ফার্মেসি পট্টিতে তার ব্যক্তিগত চেম্বারে দেখেন। বরগুনা জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক হিসেবে যোগদানের পর থেকে তিনি হাসপাতালে কতর্ব্য পালনের পরিবর্তে ডিউটির সময়ের বেশিরভাগই তার ব্যক্তিগত চেম্বার করেই সময় কাটান।

ডা. সোহরাব উদ্দিনের কাছে চিকিৎসার পরামর্শ নিতে আসা কুলসুম বেগম বলেন, আমার ছেলে বেশ কয়েকদিন থেকে অসুস্থ। ৬ নভেম্বর তার ব্যক্তিগত চেম্বারে ছেলের চিকিৎসা করাই। তিনদিন পরে আবারও তিনি ছেলেকে নিয়ে আসতে বলায় আজ সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত তার ব্যক্তিগত চেম্বারে অপেক্ষা করি। অপেক্ষার পরও তিনি না আসায় জেনারেল হাসপাতালের দিকে যাই। সেখানে তাকে হাসপাতালের সামনে দেখতে পাই। তার পেছনে হেঁটে চিকিৎসার বিষয়ে কথা বলার চেষ্টা করলেও তিনি কথা না বলে তার ব্যক্তিগত চেম্বারে চলে যান। আবার সেখানে গিয়ে ছেলের চিকিৎসা নেই।  

 তবে এ বিষয়ে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ডাক্তার সোহরাব উদ্দিন বলেন, আমি অফিস টাইমে ব্যক্তিগত চেম্বারে কখনোই রোগী দেখি না।  

এ ব্যাপারে বরগুনার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক বলেন, জেনারেল  হাসপাতাল আমার আওতায় না। বিষয়টি বিভাগীয় পরিচালকের অধীনে। তারপও আমি তার সঙ্গে কথা বলবো। তবে ডা. সোহরাব উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এখতিয়ার আমার নেই।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।