ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চাঁপাইনবাবগঞ্জে বসুন্ধরা আই হসপিটালের সহায়তায় নিখরচায় চক্ষুসেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে বসুন্ধরা আই হসপিটালের সহায়তায় নিখরচায় চক্ষুসেবা

চাঁপাইনবাবগঞ্জ: ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং বসুন্ধরা আই হসপিটাল রিসার্চ ইনস্টিটিউটের সহায়তায় চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী নিখরচায় চোখের চিকিৎসাসেবার আয়োজন করা হয়েছে।  

জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা এক হাজার দুস্থ রোগীকে এ চিকিৎসাসেবা দেওয়া হয়।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ৯টায় চাঁপাইনবাবগঞ্জ জাগরণ প্রতিবন্ধী অধিকার সংস্থা, রামচন্দ্রপুর হাট সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের নবাবজায়গীর মাযহারুল উলুম রহমানিয়া ও হাফেজিয়া মাদরাসায় এই চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চারজন চিকিৎসকসহ আটজনের মেডিকেল টিমের নেতৃত্ব দেন মো. আবু তৈয়ব।

আয়োজকরা জানান, এই চক্ষু ক্যাম্পে এক হাজার জনের চক্ষু পরীক্ষা করে প্রাথমিকভাবে ওষুধ ও চশমা দেওয়া হয়। এছাড়া যাদের চোখের অপারেশন করা দরকার তাদের ঢাকায় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে নিয়ে গিয়ে নিখরচায় অপারেশনসহ লেন্স দেওয়া হবে।

সকালে এ চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ উরাঁও।

মাওলানা আব্দুল হামিদের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন মো. আমিনুল ইসলাম ও অধ্যক্ষ মোহামদ নূর।

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পিটিআই মহল্লার মীরজুমা বেগম জানান, তার স্বামী মারা যাওয়ার পর তিনি একদম অসহায় হয়ে পড়েন। তার পাঁচটি সন্তান থাকার পরেও কেউ তাকে দেখভাল করে না তাই ভিক্ষাবৃত্তি করেই তাকে চলতে হয়। যেখানে খাবার পাওয়া নিয়ে অনিশ্চয়তা সেখানে চোখের চিকিৎসা তো সোনার হরিণের মতো।  

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, বসুন্ধরা ছিল বলেই আমি এর আগে একটি চোখের চিকিৎসা করাতে পেরেছি, এবার আরও একটি চোখ অপারেশন করার সুযোগ পাচ্ছি।  

এজন্য তিনি বসুন্ধরা কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শুধু মীরজুমা বেগমই নয় এই রকম অনেক রোগী জেলার বিভিন্ন প্রান্ত থেকে এই চক্ষু শিবিরে চক্ষু পরীক্ষার জন্য ছুটে এসেছেন।  

প্রসঙ্গত, গত দুই বছর ধরে অনুরূপ ক্যাম্পের মাধ্যমে অপারেশনের রোগী বাছাই করে নিখরচে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে অপারেশন করানো হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।