ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

কৃষি

সৈয়দপুরে কৃষকদের মাঝে ধানের বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
সৈয়দপুরে কৃষকদের মাঝে ধানের বীজ বিতরণ

নীলফামারী: কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নীলফামারীর সৈয়দপুরে চার শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে হাইব্রিড জাতের ধানের বীজ বিতরণ শুরু হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরে উৎপাদন বৃদ্ধির জন্য রোপা আমন ধানের এ বীজ বিতরণ করা হচ্ছে।

মঙ্গলবার (২৭ জুন) সকালে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে এ বীজ বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  

সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে ধান বীজের প্যাকেট তুলে দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সভাপতি ফয়সাল রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজমল হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী। এতে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ধীমান ভূষণ।

অনুষ্ঠানে বোতলাগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুনীল কুমার দাসসহ উপসহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সৈয়দপুর পৌরসভা ও উপজেলা পাঁচটি ইউনিয়নের ৪০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীকে বিনামূল্যে হাইব্রিড জাতের ধান বীজ বিতরণ করা হবে। উপজেলার ইউনিয়ন ওয়ারী উপকারভোগী কৃষকের মধ্যে রয়েছে, কামারপুকুরে ৭০ জন, কাশিরাম বেলপুকুরে ৮০ জন, বাঙ্গালীপুরে ৬৫ জন, বোতলাগাড়ীতে ৯০ জন, খাতামধুপুর ইউনিয়নে ৬৫ জন এবং সৈয়দপুর পৌরসভায় ৩০ জন। রোপা আমন হাইব্রিড আবাদের জন্য প্রতিজন কৃষককে এক বিঘা জমির জন্য দুই কেজি করে হাইব্রিড ধান বীজ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।