ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

কৃষি

বিক্রি হয়নি আমেরিকান ডলার, কোরবানি করবেন মালিক নিজেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
বিক্রি হয়নি আমেরিকান ডলার, কোরবানি করবেন মালিক নিজেই আমেরিকান ডলার।

সিরাজগঞ্জ: ২৫ লাখ টাকা দাম হাঁকানো আমেরিকান ডলার শেষ পর্যন্ত বিক্রি হয়নি। তবে বিক্রি না হলেও পূর্ব ঘোষণা অনুযায়ী মালিক নিজেই ডলারকে কোরবানি করবেন।


বুধবার (২৮ জুন) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন আরাভ এগ্রো খামারেরর ব্যবস্থাপক আলমগীর হোসেন।

তিনি বলেন, শেষ পর্যন্তও ডলার বিক্রি হয়নি। আমরা ২৫ লাখ টাকা দাম হাঁকালেও এর কাছাকাছি মূল্যে বিক্রি করে দিতাম। কিন্তু গ্রাহক যে দাম বলে তাতে বিক্রি করা সম্ভব নয়।



তিনি বলেন, আমাদের খামারের মালিক আগেই নিয়ত করেছিলেন যদি ডলার যথযথ মূল্যে বিক্রি না হয় তবে নিজেই এটিকে কোরবানি করবেন। এখন সেই প্রস্তুতি চলছে।  

জানা যায়, কোরবানি ঈদকে সামনে রেখে সিরাজগঞ্জের সয়দাবাদে আরাভ অ্যাগ্রো ফার্মে পালন করা হচ্ছিল ‘ডলার’ নামে ষাঁড়টিকে  মার্কিন মুলকের ব্রাঙ্কাস জাতের ওই ষাঁড় সম্প্রতি পশু প্রদর্শনীতে দেশের দ্বিতীয় বৃহত্তম ষাঁড়ের মর্যাদা লাভ করেছে।



সিরাজগঞ্জ সয়দাবাদ ইউনিয়নের গাছাবাড়ি এলাকায় আরাভ অ্যাগ্রো ফার্মে ডলার ছাড়াও বিভিন্ন প্রজাতির ষাঁড়, ছাগল, দুম্বা, মহিষ, গাড়ল পালন করা হচ্ছে।

খামারে থাকা ২৫০টি ষাঁড়ের মধ্যে ‘ডলার’ সবচেয়ে বড়। ওই ষাঁড়টির উচ্চতা সাড়ে ৫ ফুট, দৈর্ঘ্য সাড়ে ৯ ফুট এবং প্রস্থ প্রায় পৌনে ৩ ফুট। নয় শ্রমিক ডলারকে গোসল করানো থেকে শুরু করে তিনবেলা খাবার খাওয়ানোর কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।