ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৯, ২৯ মার্চ ২০২৩, ০৬ রমজান ১৪৪৪

কৃষি

হবিগঞ্জে ২ দিনব্যাপী কৃষি মেলা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
হবিগঞ্জে ২ দিনব্যাপী কৃষি মেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জ: হবিগঞ্জে দুই দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এ মেলার উদ্বোধন করেন সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মেলায় একটি বাড়ি একটি খামার প্রকল্প, সমন্বিত বালাই ব্যবস্থাপনা, আদর্শ কমপোস্ট, মিশ্র ফল ব্যবস্থাপনা, বীজ সংরক্ষণ, গ্রাফটিং ও আধুনিক যন্ত্রপাতির ব্যবহারসহ ১০টি প্রদর্শনী রয়েছে।

পরে সংসদ সদস্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদর উপজেলার কৃষকদের মধ্যে ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে পাঁচটি মিনি কম্বাইন্ড হারভেস্টার, ১০টি রিপার এবং চারটি পাওয়ার প্রেসার বিতরণ করেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্জিনা আক্তার, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ কায়কোবাদ খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুকান্ত ধর, জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, আব্দুল মুকিদ, উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. সাইফুল্লাহ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমানসহ কৃষি কর্মকর্তা ও ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa