ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কৃষি

ধানের ন্যায্য মূল্যের দাবিতে বরিশালে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, মে ২৭, ২০১৯
ধানের ন্যায্য মূল্যের দাবিতে বরিশালে বিক্ষোভ বিক্ষোভ-মিছিল, ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে ধানের ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ-মিছিল করেছে জাতীয় কৃষক সমিতি, জেলা কমিটি।

‘কৃষক বাঁচাও-দেশ বাঁচাও’ এ স্লোগানে সোমবার (২৭ মে) বেলা সাড়ে ১১ টার দিকে নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এ বিক্ষোভ-মিছিল অনুষ্ঠিত হয়। এরআগে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে কৃষক সমিতির জেলা কমিটির সভাপতি আব্দুল হাকিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ওয়াকার্স পার্টি জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, জাতীয় কৃষক সমিতির জেলা কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বাড়ৈ, কৃষক নেতা মোজাম্মেল হক ফিরোজ, বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সবুজ, উজিরপুর উপজেলা কৃষক নেতা মঞ্জুর মোর্সেদ, বিমল করাতী, হারতা ইউপি সদস্য নরেন বাড়ৈ প্রমুখ।

বক্তারা প্রতি ইউনিয়নে সরকারিভাবে ক্রয়কেন্দ্র খুলে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা এবং মোটা ধান মণপ্রতি ১১’শ টাকা ও চিকন ধান মণপ্রতি ১৩’শ টাকা সরকারিভাবে ক্রয়মূল্য নির্ধারণের দাবি জানান।
 
সমাবেশ শেষে ধানের ছড়া হাতে নিয়ে নগরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।  মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এর পর তারা অতিরিক্ত জেলা প্রশাসক ইকবাল আখতারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।