ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

কৃষি

মানিকগঞ্জে কৃষকদের মধ্যে ধানের বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
মানিকগঞ্জে কৃষকদের মধ্যে ধানের বীজ বিতরণ

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলায় ৪০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে নতুন উন্নত জাতের ধান বীজ বিতরণ করা হয়েছে। 

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার (০২ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৯-২০ অর্থবছরে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অর্থায়নে এ বীজ বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজার সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ।


 
বিশেষ অতিথি ছিলেন- সাটুরিয়া কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ আহাম্মেদ আলী চৌধুরী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান ইসারিফল হোসেন।  

এসময় সদর উপজেলা কৃষি কর্মকর্তাসহ অন্য কৃষি কর্মকর্তারা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।  

কৃষিবিদ ড. মো. আবদুল মুঈদ বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষির উন্নয়নের জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিততায় কম খরচে অল্প সময়ে বেশি ফলনের জন্য নতুন উন্নত জাতের ব্রি-৮১ ও ব্রি-৮৯ ধান বীজ কৃষকদের মধ্যে বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে। মানিকগঞ্জের প্রতি উপজেলায় আপাতত ৪০০ জন করে সাত উপজেলায় মোট দুই হাজার ৮০০ কৃষককে এ বীজ দেওয়া হচ্ছে। আগামী বছর পুরো জেলার সব কৃষক যেন এ বীজ পান, সে ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa