ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

কৃষি

বগুড়ায় আউশ চাষে কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
বগুড়ায় আউশ চাষে কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ বগুড়ায় আউশ চাষে কৃষকের মধ্যে সার-বীজ বিতরণ। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) প্রভাবে খাদ্য সংকট মোকাবেলায় আসন্ন রোপা আউশ মৌসুমের জন্য শেরপুর উপজেলার কৃষকদের মধ্যে প্রণোদনা দেওয়া হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা পরিষদ চত্বরে বিনামূল্যে প্রণোদনার এসব সার-বীজ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান মজনু।

এসময় আসন্ন আউশ মৌসুমে এই উপজেলার ১০টি ইউনিয়নের ১২৫০ জন কৃষকের মধ্যে আউশ ধান চাষের জন্য ৫ কেজি ধান বীজ, ১০ কেজি এমওপি ও ২০ কেজি ডিএপি সার এবং গ্রীস্মকালীন পেয়াঁজ চাষের জন্য ২০জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি আহসান হাবীব আম্বীয়া, স্থানীয় সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী, উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. শারমিন আকতার, ভেটেরিনারী সার্জন ডা. মো. রায়হান, আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন, সুলতান মাহমুদ, মনিরুজ্জামান জিন্নাহ, আবুল কালাম আজাদ, আশরাফুল আলম আইয়ুব খান, কৃষি কর্মকর্তা মো. মাসুদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।