ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কৃষি

ন্যায্য মূল্য নিশ্চিত করতে সর্বোচ্চ পরিমাণ ধান কেনা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
ন্যায্য মূল্য নিশ্চিত করতে সর্বোচ্চ পরিমাণ ধান কেনা হবে

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলতি বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে ৮ লাখ মেট্রিক টন ধান ও সাড়ে ১১ লাখ মেট্রিক টন চাল কিনবে সরকার। যা আগামী ২৬ এপ্রিল থেকে সারাদেশে একসঙ্গে শুরু হবে।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে নওগাঁর জেলা প্রশাসন, স্বাস্থ্য, কৃষি, খাদ্য ও পুলিশ বিভাগের সঙ্গে ভিডিও কনফারেন্সের মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে এ মৌসুমে সর্বোচ্চ পরিমাণ ধান কেনা হবে।

কোনো জায়গায় যাতে কৃষকের হয়রানি না করা হয় সেদিকে খেয়াল রাখতে হবে।  

এ সময় করোনার মতো দুর্যোগ মোকাবিলায় নিরলস কাজ করে যাওয়ায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ, প্রশাসন, পুলিশ ও কৃষি বিভাগকে ধন্যবাদ দেন তিনি।  

পরে মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে স্বাস্থ্য বিভাগের কাছে করোনা টেস্টিং কিটসহ বিভিন্ন দফতরের মধ্যে পিপিই, মাস্ক ও থার্মাল স্ক্যানার বিতরণ করা হয়।

এ সময় জেলা প্রশাসক হারন-অর-রশীদ, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক রনজিত সরকার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad