ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

কৃষি

কৃষিপণ্যের পরিবহন নির্বিঘ্ন রাখতে মন্ত্রণালয়ের চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
কৃষিপণ্যের পরিবহন নির্বিঘ্ন রাখতে মন্ত্রণালয়ের চিঠি

ঢাকা: লকডাউনে কৃষিপণ্য ও কৃষি উপকরণ পরিবহন এবং কৃষি শ্রমিকের যাতায়াত নির্বিঘ্ন রাখতে বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছে কৃষি মন্ত্রণালয়।

রোববার (০৪ এপ্রিল) এ সংক্রান্ত এক চিঠি বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা কৃষি অফিসারের কাছে পাঠানো হয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের সার ব্যবস্থাপনা ও মনিটরিং অধিশাখার উপসচিব শেখ বদিউল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধকল্পে সরকার শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে। উক্ত নিষেধাজ্ঞা চলাকালে অত্যাবশ্যকীয় পণ্য হিসেবে রাসায়নিক সার ও অন্যান্য কৃষিজাত পণ্য/উপকরণ ব্যবসার সঙ্গে জড়িতদের পণ্য পরিবহন ও ক্রয়-বিক্রয়ে যাতে কোনোরূপ অসুবিধা না হয় এবং বোরো ধান কর্তন জনিত কারণে আন্তঃজেলা কৃষি শ্রমিক যাতায়াত যেন বাধার সম্মুখীন না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ/সহযোগিতা প্রদানের জন্য নির্দেশ ক্রমে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa