ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

কৃষি

নলডাঙ্গায় ‘আউশ প্রণোদনা’ পেলেন ২০০ কৃষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
নলডাঙ্গায় ‘আউশ প্রণোদনা’ পেলেন ২০০ কৃষক

নাটোর: নাটোরের নলডাঙ্গা উপজেলায় আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ২০০ জন কৃষকের মধ্যে বীজ ও রাসায়নিক সারসহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বরে এসব কৃষি উপকরণ বিতরণ করেন উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কিশোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান মুকুসহ অনেকে।  

নলডাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কিশোয়ার হোসেন বাংলানিউজকে জানান, আউশ চাষাবাদ বড়াতে চলতি ২০২১-২২ অর্থ বছরের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় এ উপজেলার ২০০ জন কৃষককে পাঁচ কেজি করে বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিনামূল্যে দেওয়া হচ্ছে। এসব উপকরণ পাওয়ার পর কৃষকরা যথাযথ ব্যবহার করে চাষাবাদ করলে একদিকে আউশ ধানের ফলন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরা খাদ্য চাহিদা মেটানোসহ অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa