ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

কৃষি

নড়াইলে ‘আউশ প্রণোদনা’ পেলেন ১৫০০ কৃষক  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
নড়াইলে ‘আউশ প্রণোদনা’ পেলেন ১৫০০ কৃষক
 

নড়াইল: ‘আউশ প্রণোদনা’ কর্মসূচির আওতায় নড়াইলের কালিয়া উপজেলার দেড় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ।
 
বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে প্রত্যেক কৃষককে পাঁচ কেজি করে আউশ ধানের বীজ, ১০ কেজি করে এমওপি ও ২০ কেজি ডিএপি সার দেওয়া হয়েছে।


 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপপরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি উপকরণ বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম।
 
কালিয়া উপজেলা কৃষি কর্মকর্তা সুবির কুমার বিশ্বাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মহিলা ভাইস চেয়ারম্যান সোহেলী পারভীন নিরি, সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু রায়হান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও মো. শাহজাহান বিশ্বাস।
 
উপপরিচালক দীপক কুমার রায় বাংলানিউজকে জানান, আউশ চাষাবাদ বাড়াতে চলতি ২০২১-২২ অর্থ বছরের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় এ উপজেলার ১৫০০ জন কৃষককে ধানবীজ ও সার দেওয়া হচ্ছে। কৃষকরা যথাযথ চাষাবাদ করলে একদিকে আউশ ধানের ফলন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরা খাদ্য চাহিদা মেটানোসহ অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa