ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

কৃষি

নড়াইলে ১৫০০ কৃষক পেলেন বীজ-সার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
নড়াইলে ১৫০০ কৃষক পেলেন বীজ-সার

নড়াইল: নড়াইলের সদর উপজেলায় দেড় হাজার প্রান্তিক পর্যায়ের কৃষকের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ।  

মঙ্গলবার (১২ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে কৃষি উপকরণ বিতরণ করা হয়।

প্রত্যেক কৃষককে পাঁচ কেজি করে আউশ ধানের বীজ, ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) ও ২০ কেজি করে ডাই-অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) সার দেওয়া হয়েছে।  

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হাবিবুর রহমান।  

অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. রোকনুজ্জামান প্রমুখ।  

দীপক কুমার রায় বাংলানিউজকে বলেন, আউশ চাষাবাদ বাড়াতে চলতি ২০২১-২২ অর্থ বছরের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষককে ধানের বীজ ও সার দেওয়া হচ্ছে। কৃষকরা যথাযথ চাষাবাদ করলে একদিকে আউশ ধানের ফলন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরা খাদ্য চাহিদা মেটানোসহ অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।