ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

কৃষি

নাসিরনগরে ১৬ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
নাসিরনগরে ১৬ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ১৬ হাজার কৃষকদের মধ্যে প্রণোদনার সার ও বীজ দেওয়া হয়।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরের দিকে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম।  

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফকরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মুনসী তোফায়েল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন প্রমুখ।

কৃষি বিভাগ জানায়, ২০২২-২৩ অর্থ বছরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিভিন্ন জাতের বীজ ও কয়েক ধরনের সার দেওয়া হয়েছে।  

এর মধ্যে ১৩০ জন কৃষকে গম বীজ ও সার, ৭০ জনকে ভুট্টা বীজ ও সার, ৬ হাজার কৃষককে সরিষা বীজ ও সার, ১৮০ জন কৃষককে সূর্যমুখী বীজ ও সার, ১০ জনকে পেঁয়াজ বীজ ও সার, ৪০ জনকে মসুর ডাল বীজ, ৪ হাজার ৫০০ কৃষককে বোরো হাইব্রিড ধান বীজ ও সার, ৪ হাজার জনকে বোরো উপসী ধানের বীজ ও সার, ১ হাজার ৩০০ জন কৃষককে শীতকালীন সবজি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa