ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

তাপমাত্রা বাড়লেও দেশের সর্বনিম্ন তেঁতুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
তাপমাত্রা বাড়লেও দেশের সর্বনিম্ন  তেঁতুলিয়ায়

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা কয়েছে। এতে করে আবহাওয়ার বিরূপ আচরণে এ জনপদে দেখা দিয়েছে শীতজনিত রোগীর সংখ্যা।

 

বুধবার (৭ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ১১টায় সারাদেশের তাপমাত্রার সঙ্গে পর্যালোচনা করে দেশের মধ্যে তেঁতুলিয়ায় সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

তাপমাত্রার পারদ ওঠানামা করায় এতে করে কখনো শীত আবার কখনো গরম অনূভূত হচ্ছে। গতকাল তাপমাত্রা কমে গেলেও আজ তা কিছুটা বেড়ে গেছে।  

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বাংলানিউজকে বলেন, গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয় ১১ দশমিক ৯ ডিগ্রি। এদিন দিনের সর্বোচ্চ রেকর্ড করা হয় ২৯ দশমিক ৪। তবে বুধবার সকাল ৬টায় ১৩ দশমিক ২ ডিগ্রি রেকর্ড হলেও সকাল ৯টায় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

তিনি আরও বলেন, আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও কমে আসতে পারে। তবে বর্তমানে দিনে গরম ও সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত পাহাড়ি হিমেল হাওয়ায় শীত অনূভূত হচ্ছে। এদিকে সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত খানিকটা কুয়াশাও দেখা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।