ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

উপকূল থেকে উপকূল

‘ফণী’ মোকাবিলায় প্রস্তত ফেনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ২, ২০১৯
‘ফণী’ মোকাবিলায় প্রস্তত ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় অতিথিরা, ছবি: বাংলানিউজ

ফেনী: ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় ফেনীতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। জেলাটির উপকূলীয় সোনাগাজী উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে সরিয়ে নিতে প্রস্তুত রয়েছে ৪৩টি আশ্রয় কেন্দ্র।

বৃহস্পতিবার (০২ মে) সকাল থেকে মাঠে রয়েছেন ফেনী রেড ক্রিসেন্ট ও সোনাগাজী উপকূলীয় রেড ক্রিসেন্ট ইউনিটের স্বেচ্ছাসেবকরা।

ফেনীর জেলা প্রশাসক ওয়াহিদুজজামান জানিয়েছেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরি প্রস্তুতি সভা করা হয়েছে।

সভায় জেলার ৭৩টি আশ্রয় কেন্দ্রের মধ্যে সমুদ্র উপকূলীয় ৫০ হাজার মানুষকে আশ্রয় দেওয়ার জন্য ৪৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এছাড়া দুর্গতদের জন্য ২০০ মেট্রিক টন চাল, দুই হাজার বস্তা শুকনো খাবার ও নগদ পাঁচ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

ফেনীর সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে ৭৮টি মেডিকেল টিম। একটি টিমে চিকিৎসকসহ পাঁচ জন করে সদস্য রয়েছেন। এছাড়া উপকূলীয় এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে মাইকিং করে সতর্ক করা হচ্ছে; ৭ নম্বর সতর্ক সংকেত পাওয়ার পর থেকে।

জেলা প্রশাসক আরও বলেন, বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। জেলেদের নিরাপদে সরিয়ে আনা হয়েছে। উপকূলীয় নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে। দুর্যোগকালীন সময়ে জেলা প্রশাসকের কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের ফোন নম্বর ০৩৩১-৭৪১৩৩ বা ০১৭১৩-১৮৭৩০৪।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ০২, ২০১৯
এসএইচডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa