ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

কর্পোরেট কর্নার

‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ পেল স্নোটেক্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ পেল স্নোটেক্স

ঢাকা: শিল্প ও সেবা ক্ষেত্রে উৎপাদনশীলতা ও পণ্যের গুণগত মান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১ অর্জন করেছে স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষে এ পুরস্কার নেন স্নোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এস এম খালেদ এবং পরিচালক শরীফুন রেবা।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ পুরষ্কার দেন।

বৃহৎ শিল্প’ ক্যাটাগরির অধীনে ‘তৈরি পোশাক’ খাতে প্রতিষ্ঠানটিকে ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ দেওয়া হয়।  
শনিবার (১৭ জুন) ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) আয়োজনে ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ ও ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠিত হয়।

শিল্প মন্ত্রণালয়ের প্রকাশিত একটি গেজেট অনুসারে ৩৯টি প্রতিষ্ঠান তাদের উত্পাদনশীলতা এবং গুণমানে ক্রমাগত উন্নয়নের জন্য ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ পেয়েছে।

মোট ছয়টি বিভাগে ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে। এর মধ্যে ‘বৃহৎ শিল্প’ বিভাগের অধীনে ২৩টি প্রতিষ্ঠান, ‘মাঝারি শিল্প’ বিভাগের অধীনে ছয়টি প্রতিষ্ঠান, খামার ‘ক্ষুদ্র শিল্প’ ক্যাটাগরিতে চারটি প্রতিষ্ঠান, ‘মাইক্রো শিল্প’ ক্যাটাগরিতে একটি প্রতিষ্ঠান এবং ‘কুটির শিল্প’ ক্যাটাগরিতে দুইটি প্রতিষ্ঠান এ পুরস্কার পেয়েছে। এছাড়াও ‘রাষ্ট্রীয় মালিকানাধীন শিল্প’ বিভাগে তিনটি প্রতিষ্ঠান পুরস্কার পেয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআইর সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা।

‘স্নোটেক্স’ ২০০০ সালে বায়িং হাউজের মাধ্যমে যাত্রা শুরু করে। ২০০৫ সালে নিজেদের প্রথম কারখানা হিসেবে প্রতিষ্ঠা করে ‘স্নোটেক্স অ্যাপারেলস’। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০১১ সালে ‘কাট অ্যান্ড সিউ’ এবং ২০১৪ সালে ‘স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড’ প্রতিষ্ঠা করা হয়।

সর্বশেষ ২০২০ সালে ‘স্নোটেক্স স্পোর্টসওয়্যার লিমিটেড’ প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে ‘স্নোটেক্স’ চারটি বড় কারখানার একটি প্রতিষ্ঠান। এরই মধ্যে স্নোটেক্স আউটারওয়্যার গ্রিন ফ্যাক্টরি হিসেবে অর্জন করেছে ইউএসজিবিসির লিড প্লাটিনাম সার্টিফিকেটে।

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড, বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ‘হেলথ অ্যান্ড সেফটি’ অ্যাওয়ার্ডসহ প্রতিষ্ঠানটি ট্যাক্স কার্ড সম্মাননা-২০২২, পেশাগত স্বাস্থ্য ও সেইফটি উত্তম চর্চা পুরস্কার-২০১৭, ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০, এসডিজি অ্যাওয়ার্ড, বেস্ট প্র্যাকটিস অ্যাওয়ার্ড-২০১৮, জাতীয় রপ্তানি ট্রফি ২০১৯-২০ অর্জন করেছে। প্রতিষ্ঠানটি এখন প্রায় ২০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।