ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত মিট অ্যান্ড গ্রিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ২১, ২০২৪
অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত মিট অ্যান্ড গ্রিট

ঢাকা: সম্প্রতি সিডনিতে অনুষ্ঠিত হয়ে গেল ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক’ আয়োজিত প্রথম মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠান।  

নিউ সাউথ ওয়েলস নিবাসী ডাক্তার, ডেন্টিস, ফার্মাসিট,  নার্স,  সাইকোলোজিস্ট,  ডায়েটেশিয়ান, ফিজিওথেরাপিস্ট, একাডেমিক, মেডিকেল অ্যাডমিন তথা সব এলাইড হেলথ প্রোফেশনালরা মিলে এ নতুন প্ল্যাটফর্মটি যাত্রা শুরু করলো।

অনুষ্ঠানটি আয়োজিত হয় সিডনির হান্টারস হিল টাউন হলে। বিকেল সাড়ে ৪টায় এ অনুষ্ঠান শুরু হয়ে চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত। বৈশাখি আবহে সাজানো এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় আড়াইশো অতিথি। যাদের মধ্যে ১৩২ জন ছিলেন হেলথ প্রফেশনাল।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডা. সত্যজিতৎ দত্ত ও ডা. মাহবুবা খানম মুক্তা। তারা এ সংগঠনটির সময়োপযোগিতা, প্রয়োজনীয়তা ও কার্যক্রম আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা তুলে ধরেন ডা. সালাউদ্দিন শাহরিয়ার ও ডা. রুমানা আফরোজ। অনুষ্ঠানটিতে সমাপনী ধন্যবাদ জ্ঞাপন করেন ডা. সাজিদুল ইসলাম ও ডা. সুরঞ্জনা জেনিফার রহমান।  

অনুষ্ঠানে আসা সব হেলথ প্রফেশনাল সবার সামনে নিজেদের পরিচয় উপস্থাপন করেন। এদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দেন- ডা. নাহিদ সিদ্দিকী, ডা. নাহিদ সায়মা, ডা. মোকারম হোসেন, ডা. ইশরাত জাহান শিল্পী, জন মার্টিন, ডা. আজিজ জামান, ডা. রফিকুর রহমান, ডা. মইনুল হক, ডা. সিনথিয়া কবীর, রাসেল ইসলাম, সাইফ ফারহান ইসলাম, ডা. আবুল কালাম সামসুদ্দিন, ডা. হালিম চৌধুরী, ডা. সাহাব বাসিত, ডা. ফৌজিয়া সুলতানা, মিরাজ নাসির, হিমেল রশীদ,  আরিফা ফেরদৌস লীনা, ডা. রিয়াদ হাসান, জিনাত চৌধুরী,  ডা. সৈয়দ ফারাবি, ডা. মেসবাহ আলম, ডা. হেলেন আফরোজ, ডা. আকতার হোসেন, ডা. শারমিন কাজী, ডা. বর্না দাস, ডা. ফারজানা ইউসুফ, ডা. ইফতেখার উদ্দিনসহ আরও অনেকে। সিডনি নিবাসী প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল্লাহ এ নতুন সংগঠনটিকে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।  

অস্ট্রেলিয়া নিবাসী সব হেলথ প্রফেশনাল যেন একটা মাল্টি ডিসিপ্লিনারি টিম হিসেবে কমিউনিটি সেবা করতে পারে এ অঙ্গীকার ছিল আসা সবার মধ্যে। সব হেলথ প্রফেশনালরা নিজেদের মধ্যে পরিচিত হতে পেরে ও মতবিনিময় করতে পেরে আনন্দিত হয়ে পড়েন। ভবিষ্যতে সামাজিক, অ্যাডুকেশনাল ও প্রফেশনাল যোগাযোগের মাধ্যম হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম একটি শক্ত ভূমিকা রাখবে এটাই ছিল আসা অতিথিদের আশা।  

অনুষ্ঠানের সার্বিক সাজসজ্জায় ছিল প্রত্যাশাজ ওয়ার্ল্ড ইভেন্ট, ফটো কভারেজ দিয়েছেন ‘ফটোলিয়া’র আকাশ দে,  বৈকালিক নাশতা সরবরাহ করেছে ‘মুখরোচক’। সিডনির প্রসিদ্ধ ‘নওয়াবস’ রেস্টুরেন্ট অতিথিদের বৈশাখি বুফেট নৈশভোজ পরিবেশন করে। হেলথ প্রফেশনালরা ভীষণ গোছানো একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এরপর সিডনির জনপ্রিয় শিল্পী রুমানা ফেরদৌসী লনি, ঐশী অনিন্দিতা বসাক, নাসিম কামাল শিপলু ও সৈয়দ পারভেজের  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাতটি শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ২১, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।