ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

এক ইনিংসে ‘মিরাকল মিরাজের’ যত রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এক ইনিংসে ‘মিরাকল মিরাজের’ যত রেকর্ড ছবি : শোয়েব মিথুন

শার্দুল ঠাকুর করলেন ফুল টস। মিড অনের দিকে ঠেলে দিয়েই দৌড় শুরু করলেন মেহেদী হাসান মিরাজ।

এরপর তার মুখের কোণায় ফুটে উঠলো আলতো হাসি, ভাসলেন উচ্ছ্বাসেও। আগের ম্যাচের ‘মিরাকল মিরাজ’ যেন ফিরলেন আরও একবার।

বুধবার মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন। ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে তিনি পৌঁছে দিলেন ২৭১ রানে। অবিশ্বাস্যের দোলাচলে দুললো চারপাশ। দায়িত্ব নিয়ে, দারুণ সব শট খেলে।  

উইকেটের পেছনে, সামনে; বাউন্ডারি কিংবা ওভার বাউন্ডারিতে মিরাজ সরব থাকলেন পুরোটা সময়। ৮ চার ও ৪ ছক্কায় ৮৩ বলে ঠিক ১০০ রানে এসে থামলো মিরাজের ইনিংস।

এর মধ্যেই অনেকগুলো রেকর্ডও নিজের করে নিলেন তিনি। আট নম্বরে ব্যাট করতে নেমে ইতিহাসের মাত্র দ্বিতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরি করেছেন তিনি। এই কীর্তি গড়ার পথে আন্তর্জাতিক ক্রিকেটে দুই হাজার রান ও দুইশ উইকেটের ডাবল পূর্ণ করেছেন মিরাজ।  

বাংলাদেশে এমন কীর্তি তার আগে ছিল কেবল তিনজনের-সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ রফিক। ৬৯ রানে ৬ উইকেট হারানোর পর মাহমদুউল্লাহ রিয়াদের সঙ্গে ১৪৮ রানের জুটি গড়েন মিরাজ।  

ভারতের বিপক্ষে এটিই বাংলাদেশের সবচেয়ে বড় রানের জুটি। ওয়ানডে ইতিহাসে এই উইকেটের তৃতীয় সর্বোচ্চ রানের জুটি এটি। মিরাজের এমন ইনিংসের পর পরিসংখ্যান অবশ্য শুধুই সংখ্যা এখন। তার ব্যাটসম্যানশিপের মুগ্ধতাই বরং এখন থাকার কথা চারপাশে!

বাংলাদেশ সময় : ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa