ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে চারশ'র আগে আটকাতে পারলো না বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
ভারতকে চারশ'র আগে আটকাতে পারলো না বাংলাদেশ ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : চেতেশ্বর পূজারার চাওয়া ছিল ৩৫০ রান। শ্রেয়াস আয়ারকে ফিরিয়ে সম্ভাবনা জাগিয়েছিল এর আগেই অলআউট করার।

কিন্তু রবীচন্দ্রন অশ্বিন ও কুলদ্বীপ যাদব মিলে ছাড়িয়ে চলে গেলেন অনেকদূর। শেষ অবধি ভারতের প্রথম ইনিংসের সংগ্রহ চলে গেছে চারশ ছাড়িয়ে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪০০ রানে অলআউট হয়ে গেছে সফরকারীরা। প্রথম দিনশেষে ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান করেছিল তারা।  

দ্বিতীয় দিনের শুরুটা স্পিন দিয়ে করেন অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম ওভার করেন আগের দিনের সবচেয়ে সফল বোলার তাইজুল ইসলাম। কয়েক ওভার পরই আরেক প্রান্তের বোলার এবাদত হোসেন তৈরি করেন সুযোগও। তার শর্ট বল পুল করতে গিয়ে লিটন দাসের হাতে ক্যাচ দিয়েছিলেন আয়ার।  

আবারও জীবন পান তিনি। এবার অবশ্য বেশিক্ষণ বাঁচতে পারেননি। গতকাল এবাদতের বল স্টাম্পে লেগেও বেলস পড়েনি, আজ ক্যাচ ফেলেছেন লিটন। শেষ অবধি আয়ারের স্টাম্প উপড়ে তাকে আউট করেন এবাদত। ১০ চারে ১৯২ বলে ৮৬ রান করে আউট হয়ে যান ভারতীয় ব্যাটার।  

এরপরই খুঁটি গেড়ে বসেন রবীচন্দ্রন অশ্বিন ও কুলদ্বীপ যাদব। অষ্টম উইকেট জুটিতে তারা যোগ করেন ৯২ রান। অবশেষে তাদের জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। অশ্বিন তার বলে এগিয়ে আসলে স্টাম্পিংয়ের শিকার হন। ২ চার ও ছক্কায় ২৬ বলে ১৪ রান করেন অশ্বিন।  

সঙ্গী ফিরে যাওয়ার পর যাদবও ফিরে যান দ্রুতই। তাইজুলের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান তিনি। ৫ চারে ১১৪ বলে করেন ৪০ রান। পরে দুই ছক্কায় ১০ বলে ১৫ রান করেন উমেশ যাদবও।  

বাংলাদেশের বোলারদের মধ্যে ৪৬ ওভারে ১০ মেডেনসহ ১৩৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তাইজুল, ৩১ ওভার ৫ বলে ৬ মেডেনসহ ১১২ রান দিয়ে সমান উইকেট নিয়েছেন মিরাজও। এবাদত ও খালেদ পেয়েছেন এক উইকেট করে। দ্বিতীয় দিনে বল না করা সাকিব ১২ ওভারে ২৬ রান দিয়ে থেকেছেন উইকেটশূন্য।  

বাংলাদেশ সময় : ১৩২৪ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।