ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গিলের দুইশর ম্যাচে ভারতের ১২ রানের জয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
গিলের দুইশর ম্যাচে ভারতের ১২ রানের জয়

কয়েক দিন আগেই রেকর্ড গড়েছিলেন ইশান কিশান। তাকে ছাপিয়ে শুভমন গিল হলেন সবচেয়ে কম বয়সী ডাবল সেঞ্চুরিয়ান।

ভারতও পেলো বেশ বড় সংগ্রহ। কিন্তু জয়ের জন্য বেশ কষ্টই করতে হলো তাদের। নিউজিল্যান্ডের হয়ে সেঞ্চুরি হাঁকালেন ব্রেসওয়েল।  

মঙ্গলবার হায়দারাবাদে সিরিজের প্রথম ওয়ানডেতে ১২ রানে কিউইদের হারিয়েছে ভারত। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রানের সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। জবাব দিতে নেমে ৪ বল আগেই ৩৩৭ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।  

টস জিতে ব্যাট করতে নেমে তাদের ৬০ রানের উদ্বোধনী জুটি এনে দেন গিল ও রোহিত। জুটি ভাঙার পর বিরাট কোহলি ও ইশান কিষান পারেননি টিকতে। ইনিংস উদ্বোধনে নামা গিল শেষ ওভারে ফেরার আগে রীতিমতো ঝড় তুলেন।

৯ ছক্কা আর ১৯ চারে ১৪৯ বলে খেলেন ২০৮ রানের ইনিংস। এর মধ্যে লকি ফার্গুসনকে শেষ তিন বলে ছক্কা হাঁকিয়ে দ্বিশতক পূর্ণ করেন গিল। ২৩ বছর ১৩২ দিন বয়সে কীর্তিটি গড়ে এখন সর্বকনিষ্ঠ ডাবল সেঞ্চুরিয়ান তিনি।

বড় রান তাড়ায় নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। প্রথম ৬ ব্যাটারের পাঁচ জনই যান দুই অঙ্কে, কিন্তু কেউই খেলতে পারেননি বড় ইনিংস। সর্বোচ্চ ৪০ রান আসে ফিন অ্যালেনের ব্যাট থেকে। ১৩১ রানে ৬ উইকেট হারানো কিউইদের বড় হারের শঙ্কা জেগেছিল।

এরপর ঝড় তুলে লড়াই জমিয়ে তোলেন ব্রেসওয়েল। ১৩১ রানে ৬ উইকেট হারানো দলের আশার প্রদীপ হয়ে শেষ পর্যন্ত লড়াই করেন তিনি। ৭ নম্বরে নেমে ৭৮ বলে ১০ ছক্কা ও ১২ চারে ১৪০ রান করেন ব্রেসওয়েল। শেষ ওভারে গিয়ে তিনি আউট হলে আর জেতা হয়নি নিউজিল্যান্ডের।

বাংলাদেশ সময় : ০১০৫ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।