ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৭৩ রানের লক্ষ্যে নেমে ৫৪ রানেই অলআউট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
৭৩ রানের লক্ষ্যে নেমে ৫৪ রানেই অলআউট

মাত্র ৭৩ রানের লক্ষ্য। কিন্তু সেটাও যে পাহাড়সমান হয়ে দাঁড়াবে তা কে জানত! ভারতের প্রথম শ্রেণি ক্রিকেটের টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে অল্প রানের লক্ষ্য পাড়ি দিতে পারল না গুজরাট।

তাতে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে কম রানের টার্গেট ডিফেন্ড করে জয়ের ইতিহাস গড়ল বিদর্ভ। ১৮ রানের জয় পায় তারা।

আদিত্য সারওয়াতের স্পিন মায়াজালে আটকা পড়ে কাঙ্খিত লক্ষ্যে আর যাওয়া হয়নি গুজরাটের। মাত্র ৫৪ রানেই গুটিয়ে যায় তারা। সারওয়াত একাই নেন ৬ উইকেট। তিন উইকেট শিকার করেন হার্শ দুবে। গুজরাটের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন সিদ্ধার্থ দেশাই। তিনি ছাড়া দলের আর কোনো ব্যাটারই দুই অঙ্ক ছুঁতে পারেননি।  

নাগপুরে টস জিতে ব্যাটিংয়ে প্রথম ইনিংসে কেবল ৭৪ রান করে বিদর্ভ। জবাবে ২৫৬ রান তুলে ম্যাচের নাটাই নিজেদের হাতে রাখে গুজরাট। তবে প্রথম ইনিংসের ব্যর্থতা ভুলে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় বিদর্ভ। ২৫৪ রান করে গুজরাটকে ৭৩ রানের লক্ষ্য দেয় তারা। এতো কম রানের পুঁজি নিয়েও বিদর্ভের জয়ের কাজটা সহজেই সারেন সারওয়াত।  প্রথম ইনিংসে ৫ উইকেটসহ ম্যাচে মোট ১১ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন বাঁহাতি এই স্পিনার।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।