ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখন জাতীয় দলে খেলার আশা করি না : আশরাফুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এখন জাতীয় দলে খেলার আশা করি না : আশরাফুল ফাইল ছবি

দেশের ক্রিকেটে ‘প্রথম’ বড় তারকা ছিলেন মোহাম্মদ আশরাফুল। মাঝে ম্যাচ পাতানোর দায়ে নিষিদ্ধ ছিলেন পাঁচ বছর।

এরপর আবার ক্রিকেটে ফিরে জানিয়েছিলেন জাতীয় দলে খেলতে চাওয়ার ইচ্ছের কথা।

তবে জাতীয় দলের দরজা নতুন করে আর খুলেনি আশরাফুলের জন্য। বয়স ৩৮ হয়ে গেছে। তিনি এখন উপলব্ধি করেছেন, জাতীয় দলের হয়ে আর খেলতে পারবেন না। রোববার মিরপুরে এক অনুষ্ঠানে আশরাফুল জানিয়েছেন, শিগগিরই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন তিনি।

তিনি বলেন, ‘এখন আর আশা (জাতীয় দলে ফেরা) করি না। আমি তো যথেষ্ট ক্রিকেট খেলেছি। কিন্তু যারা তরুণ তারা যে বসে আছে, আমি তাদেরকে নিয়ে চিন্তিত। আমি এখন শুধু খেলতে চাই। আর হয়তো একটা-দুইটা সিজন খেলব তারপর তো... যথেষ্ট ইনশাআল্লাহ। ’

বিপিএল চলছে, কিন্তু কোনো দলই এবার ভেড়ায়নি আশরাফুলকে। গত ডিসেম্বরে প্রথম শ্রেণির টুর্নামেন্ট বিসিএলে সবশেষ খেলেছেন তিনি। খেলা ছাড়ার পর কী ভাবনা জানতে চাইলে আশরাফুল বলেছেন, ‘এখনও সেভাবে চিন্তা করিনি। তবে ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। যেহেতু আমার খেলার একটা অভিজ্ঞতা আছে। আমি সেই জিনিসগুলো শেয়ার করতে চাই। ’

জাতীয় দলের হয়ে ৬১ টেস্টে ছয় সেঞ্চুরি ও ৮ হাফ সেঞ্চুরিতে করেছেন ২৭৩৭ রান। এছাড়া ওয়ানডেতে ৩ সেঞ্চুরি আর ২০ হাফ সেঞ্চুরিতে ১৬৯ ইনিংসে ৩৪৬৮ রান করেছেন। ২৩ টি-টোয়েন্টিতে আশরাফুল করেছেন ৪৫০ রান। বাংলাদেশ জাতীয় দলকেও নেতৃত্ব দিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময় :১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।