ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বর্ষসেরা ক্রিকেটার বাবর আজম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
বর্ষসেরা ক্রিকেটার বাবর আজম

মনে রাখার মতো এক বছর কাটিয়েছেন বাবর আজম। সেটা তিন ফরম্যাটেই।

ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার হিসেবে বর্ষসেরা ক্রিকেটারের খেতাব স্যার গ্যারফিল্ড সোবার্স ট্রফি জিতলেন পাকিস্তান অধিনায়ক।

২০২২ সালে তিন ফরম্যাট মিলিয়ে ৪৪ ম্যাচে ৫৪.১২ গড়ে ২ হাজার ৫৯৮ রান করেছেন। যাতে রয়েছে ৮টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরি। এতে কোনো সন্দেহ নেই ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন বাবর। তিন ফরম্যাট মিলিয়ে প্রথম ব্যাটার হিসেবে এক বর্ষপঞ্জিতে ২ হাজারেরও বেশি রান করেছেন তিনি। ওয়ানডেতে বর্ষসেরা হওয়ার খবরটা আগেই পেয়েছেন। টেস্ট ও টি-টোয়েন্টিতে না হলেও বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটা ঠিকই নিজের করে নিয়েছেন এই ব্যাটার।

ওয়ানডেতে গত বছর ৯ ম্যাচে ৬৭৯ রান করেন বাবর। ওয়ানডের মতো টেস্টেও ৯ ম্যাচ খেলেছেন তিনি। সেখানেও দাপট দেখিয়েছে তার ব্যাট। ৪ সেঞ্চুরি ও ৭ ফিফটিতে ১ হাজার ১৮৪ রান নিয়ে বছরের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

টি-টোয়েন্টিতে ২৬ ম্যাচে ৭৩৫ রান করেন বাবর। তার নেতৃত্বে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালও খেলে পাকিস্তান। কিন্তু শিরোপা জিততে পারেনি।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।