ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

৪০০ রানের ইনিংসে চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
৪০০ রানের ইনিংসে চালকের আসনে ভারত

বর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসের পরই চালকের আসনে বসেছে ভারত। কারণ, অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের (১৭৭) জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে করেছে ৪০০ রান।

যেখানে তাদের লিড দাঁড়িয়েছে ২২৩ রানে।

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দারুণ ব্যাটিং করেছেন রোহিত শর্মা (১২০), রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। দীর্ঘ দেড় বছর পর টেস্টে শতক হাঁকিয়ে রেকর্ড গড়েন রোহিত। টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিতের এটি প্রথম শতক। পাশাপাশি, ভারতের একমাত্র অধিনায়ক হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়েন তিনি। বিশ্বে চতুর্থ অধিনায়ক হিসেবে এই কীর্তি গড়েছেন রোহিত। এর আগে অধিনায়ক হিসেবে তিন সংস্করণে সেঞ্চুরি পেয়েছেন তিলকরত্নে দিলশান, ফাফ ডু প্লেসি, বাবর আজম।

৭০ করে রবীন্দ্র জাদেজা আউট হওয়ার পরও অনেকটা সময় লড়াই চালিয়ে গেছেন অক্ষর প্যাটেল। সম্ভাবনা ছিল টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি ছোঁয়ারও। কিন্তু সঙ্গীর অভাবে সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। ১৬ রান দূরে থাকতে আউট হয়ে যান অক্ষর। ১৭৪ বলে সাজানো তার ৮৪ রানের ইনিংসে ১০টি বাউন্ডারির সঙ্গে ছিল একটি ছক্কার মার। এছাড়া মোহাম্মদ শামির ব্যাট থেকে আসে ৩৭।

অস্ট্রেলিয়ার অভিষিক্ত অফস্পিনার টড মার্ফি ১২৪ রান খরচায় একাই নিয়েছেন ৭টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।