ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপে লক্ষ্য নিয়ে জ্যোতি বললেন, ‘ক্রিকেট আনপ্রেডিক্টেবল’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বিশ্বকাপে লক্ষ্য নিয়ে জ্যোতি বললেন, ‘ক্রিকেট আনপ্রেডিক্টেবল’

কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ করেছে বাংলাদেশের মেয়েরা। এবার সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ জাতীয় দল।

টুর্নামেন্ট শুরুর আগে সেখানে গিয়ে প্রস্তুতি ক্যাম্পও করেছেন নিগার সুলতানা জ্যোতিরা। ভারত-পাকিস্তানের সঙ্গে খেলেছে প্রস্তুতি ম্যাচও।

রোববার শ্রীলঙ্কার বিপক্ষে মূল লড়াই শুরু করবে বাংলাদেশের মেয়েরা। এর আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন নিগার সুলতানা জ্যোতি। তিনি জানিয়েছেন, দলের প্রস্তুতিতে সন্তুষ্টির কথা। শুনিয়েছেন, বড় লক্ষ্যের চেয়ে এগিয়ে যেতে চান ম্যাচ বাই ম্যাচ।

জ্যোতি বলেছেন, ‘ক্রিকেট খুব আনপ্রেডিক্টেবল পরিস্থিতি, আপনি এখন কিছু বলতে পারবেন না এটা নিয়ে। আমরা ম্যাচ বাই ম্যাচের দিকে তাকিয়ে আছি। এখন শুধু শ্রীলঙ্কাকে নিয়ে ভাবছি, এটা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টের প্রথম ম্যাচ...যদিও তারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ জয় পেয়েছে। কিন্তু তবুও আমরা ভালো দল। নির্দিষ্ট দিন গুরুত্বপূর্ণ, যে ওই দিন ভালো খেলবে, দল হিসেবে খেলবে; দিনশেষে ফল আসবে। ’

‘দলে কোনো ইনজুরি সমস্যা নেই। দলের জন্য এটা ভালো খবর। আমরা এখানে আগে এসেছি উইকেটট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে। আয়ারল্যান্ডের সঙ্গে একটা প্রস্তুতি ম্যাচও খেলেছি। এটা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ ছিল। পাকিস্তান ও ভারতের বিপক্ষে খেলা মূল ম্যাচের আগে আমাদের ঘাটতিগুলো দেখাতে সাহায্য করেছে। শ্রীলঙ্কার বিপক্ষে খেলার দিকে তাকিয়ে আছি। ’

বিশ্বকাপে সর্বশেষ বাংলাদেশ ম্যাচ জিতেছে ২০১৪ সালে। এরপর টি-টোয়েন্টির বৈশ্বিক আসরে জয় পায়নি মেয়েরা। এবার সেই ধারা বদলে ফেলতে চান নিগার সুলতানা জ্যোতিরা, এমনটিই বলছেন টাইগ্রেস অধিনায়ক।

তিনি বলেছেন, ‘আমি তিনটা বিশ্বকাপ খেলেছি, এখনো একটা জয়ের দেখা পাইনি। আমার লক্ষ্য, এবার যেন জয় দিয়ে জয়খরা ঘোচাতে পারি। জিততে হলে আমাদের দলগত হিসেবে খেলতে হবে। আমাদের পাওয়ার হিটার নেই, অন্যদলগুলোর মতো ভালো ফিনিশার নেই; কিন্তু দলগত হিসেবে যদি খেলতে পারি ভালো কিছু হবে। বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে পারলে জিততে পারব। তাই তিন বিভাগে সেরাটা দেওয়াই আমাদের লক্ষ্য। ’

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে। পরের ম্যাচগুলো যথাক্রমে ১৪ ফেব্রুয়ারি (প্রতিপক্ষ অস্ট্রেলিয়া), ১৭ ফেব্রুয়ারি (প্রতিপক্ষ নিউজিল্যান্ড) ও ২১ ফেব্রুয়ারি (প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা)।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।