ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিমানবন্দরে হাথুরু বললেন, ‘আমি বাংলাদেশের মানুষকে পছন্দ করি’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
বিমানবন্দরে হাথুরু বললেন, ‘আমি বাংলাদেশের মানুষকে পছন্দ করি’ ছবি: শোয়েব মিথুন

তাকে ঘিরে অপেক্ষা ছিল অনেকদিনের। অবশেষে শেষ হলো সেটি।

বিমানবন্দরে সাংবাদিকদের জটলা ছিল আগে থেকেই। গাড়ি গেট দিয়ে বের হতেই ঘিরে ধরলেন তারা। চান্দিকা হাথুরুসিংহেকে গাড়ি থামাতেও হলো শেষ অবধি।

ভেতরে থেকেই গাড়ির জানালা খুলে এই শ্রীলঙ্কান বললেন, ‘ফিরে আসতে পেরে আমি খুবই খুশি। ’ এরপর দুই লাইনে বললেন ফিরে আসার কারণও ‘আমি সবসময়ই বাংলাদেশের মানুষদের পছন্দ করি। এজন্যই এখানে আবার ফিরে এসেছি। ’

দ্বিতীয়বারের মতো জাতীয় দলের হেড কোচের দায়িত্ব নিতে আবারও বাংলাদেশে এসেছেন হাথুরুসিংহে। সোমবার রাত ১০টা ২৬ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটা ফ্লাইটে ঢাকায় পৌঁছান তিনি। তিন ফরম্যাটেই হেড কোচের দায়িত্ব পালন করবেন হাথুরু।  

তার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের আসার পর মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সঙ্গে একটি হোটেলে বাকি কোচিং স্টাফদের নিয়ে আলোচনায় বসবেন হাথুরু, সেখানে থাকতে পারেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও।

২০১৪ সালে বাংলাদেশের দায়িত্ব নেন চান্দিকা হাথুরুসিংহ। ২০১৭ সালে চুক্তির মাঝপথে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। তার অধীনে বিশ্বকাপের কোয়ার্টার, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালসহ বেশ ভালো সাফল্য পেয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএইচবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।