ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচের অধিনায়ক তামিম-শান্ত

মুমিনুলের সঙ্গে হাথুরুর আলাপ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
মুমিনুলের সঙ্গে হাথুরুর আলাপ

মুমিনুল হকের টেস্ট গড় তখন প্রায় ৫০ ছুঁইছুঁই। তবুও তিনি টেস্টে একরকম অপাংক্তেয়ই হয়ে পড়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহের শেষ সময়টায়।

সম্পর্কটা যে খুব একটা সুবিধার ছিল না, তা তখন অনেকটা স্পষ্টই। মাঝে মুমিনুল টেস্টের নেতৃত্ব পেয়েছেন, এরপর সেটি হারিয়ে একাদশ থেকেও বাদ পড়েছেন।

সর্বশেষ ভারতের বিপক্ষে সিরিজে ফিরে পেয়েছেন রানের দেখা। এরপর অনেক কিছুই ঘটেছে বাংলাদেশের ক্রিকেটে, রাসেল ডমিঙ্গোর জায়গায় হেড কোচ হিসেবে এসেছেন হাথুরুসিংহে। এরপর থেকে মুমিনুলকে নিয়ে অনিশ্চয়তা একটা ছিলই। ফের কি বাতিলের খাতায় পড়ে যাবেন?

অবশ্য বৃহস্পতিবার তার সঙ্গে লঙ্কান কোচের কথোপকথন দূর থেকে দেখে মনে হয়েছে বেশ আশা জাগানিয়া। শেরে বাংলা স্টেডিয়ামের গ্র্যান্ডস্ট্যান্ডের পাশে দাঁড়িয়ে প্রায় মিনিট পাঁচেক কথা বলেছেন তারা। তাদের আলাপ যে কেবল কুশলে আটকে থাকেনি, কথাবার্তার দৈর্ঘ্য দেখেই তা উপলব্ধি করা যায়।

যাওয়ার সময় দুজন ফোন নম্বর আদান-প্রদান করেছেন। এরপর ইংল্যান্ড সিরিজে অনুমিতভাবেই না থাকা মুমিনুল চলে গেছেন মাঠের বাইরের দিকে। তার সঙ্গে আলাপের আগে কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখরনের সঙ্গে কথা বলেছেন হাথুরু। তার সঙ্গেও আলাপ হয়েছে লম্বা সময়। সংবাদ সম্মেলন কক্ষে সব খেলোয়াড়ের সঙ্গে বৈঠক করেন তিনি।

গতকাল সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি বলেছিলেন, ‘হাথুরু নাকি কে কতবার আউট হয়েছে সেটাও খোঁজ নিয়ে এসেছে...’ ওই পড়াশোনা যে তিনি আরেকটু বাড়াতে চান, কম্পিউটার অ্যানালিস্টের সঙ্গে তার লম্বা আলাপে অনেকটাই বোঝা গেছে সেটি।

এদিকে আজ মিরপুরেই একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এর মাধ্যমে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রস্তুতিও। ওমরা শেষ করে ক্যাম্পে যোগ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। দুই দলের এই প্রস্তুতি ম্যাচের একটির নেতৃত্বে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, অন্যটির নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ সময় : ১১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।