ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চার অথবা পাঁচে খেলবেন সাকিব, জানালেন তামিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
চার অথবা পাঁচে খেলবেন সাকিব, জানালেন তামিম

চট্টগ্রাম: সম্প্রতি তামিম-সাকিবের দ্বন্দ্ব ক্রিকেট পাড়ার আলোচিত ইস্যু। তাই গণমাধ্যমের সামনে আসলে প্রতিবারই দুই বন্ধুুর বিষয়ে বিভিন্ন বিষয় জানতে চান সাংবাদিকরা।

 ড্রেসিং রুমে যে যেমনই হোক, খেলার মাঠে তারা যেন মিলে মিশে একাকার। মাঠে অধিনায়কত্ব করেন তামিম আর সংকটময় মুহুর্তে  পরামর্শ আসে অভিজ্ঞ বন্ধু সাকিবের কাছ থেকে।  

সোমবার (৬ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সাকিব যেন কেড়ে নিলেন সবটুকু আলো। দলের প্রয়োজনীয় সময়ে মূল্যবান ৭৫ রান এবং বোলিং এসে গুরুত্বপূর্ণ ৪ ইউকেট নেন তিনি। তাই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বন্ধু সাকিবের বিষয়ে জানতে চাওয়া হয় অধিনায়ক তামিমের কাছে।

তামিম জানান, সে দারুণ খেলেছে। সে যেভাবে টেলএন্ডারদের নিয়ে ব্যাট করেছে ২০-২৫টা বাড়তি রান যোগ করেছে তা বেশ গুরুত্বপূর্ণ ছিল। সত্যি বলতে উইকেটটায় তেমন স্পিন ছিল না, তবে সে যেভাবে বল করেছে তা সত্যিই দুর্দান্ত। এটা তাইজুলকে আত্মবিশ্বাস দিয়েছে। সাকিব যেভাবে বল করেছে, তা দেখেছে তার সঙ্গে কথাও বলেছে।

সাকিবের শক্ত মানসিকতার প্রশংসা করে তামিম বলেন, ‘আমার মনে হয় সে মানসিকভাবে বেশ শক্ত। আপনি দেখবেন সে চাপে থাকলে এমন পারফর্ম্যান্স নিয়ে আসে, অতীতে করেছে, এখনও করে দেখাচ্ছে। তার মতো ভাগ্যবান মানুষ খুব বেশি নেই। সে ১০ ওভার বল করে, তার মতো করে ব্যাটও করে। কিন্তু আমি মনে করি সে দুটো দিককেই ভালো করে ব্যবহার করে।

এ সময় সাকিবের পজিশন নিয়ে কথা বলেন তামিম। ২০১৯ বিশ্বকাপের পর থেকে তিন নম্বর পজিশনে খেলে আসছেন সাকিব আল হাসান। কিন্তু চলতি সিরিজে ৫ নম্বরে ব্যাট করতে দেখা যায় বিশ্ব সেরা এ অলরাউন্ডারকে।  

সংবাদ সম্মেলনে তামিম জানান, এখন থেকে সাকিব আর তিনে ব্যাট করবেন না। চার অথবা পাঁচ নম্বর পজিশনে দেখা যাবে তাকে।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ রান করলেও পরের ম্যাচে সাকিব করেন ৫৮ রান। এবার সিরিজের শেষ ওয়ানডে ম্যাচেও রাঙালেন ব্যাট। দলকে টেনেছেন ইনিংসের শেষ পর্যন্ত। মূলত সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সেই ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জয় পায় বাংলাদেশ ।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।