ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্রুক-গুডাকেশ-জাদেজা মাসসেরার দৌড়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
ব্রুক-গুডাকেশ-জাদেজা মাসসেরার দৌড়ে

গত ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। রবীন্দ্র জাদেজা, ইংল্যান্ডের হ্যারি ব্রুক আর ওয়েস্ট ইন্ডিজের গুডাকেশ মোটি আছেন এই তালিকায়।

মেয়েদের সংক্ষিপ্ত তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ট, ইংল্যান্ডের ন্যাট সিভার ও অস্ট্রেলিয়ার অ্যাশ গার্ডনার। মঙ্গলবার তাদের তালিকা প্রকাশ করেছে আইসিসি।

ভারতের মাটিতে চলমান বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম দুই টেস্টে বল ও ব্যাট হাতে দারুণ করেছেন তিনি। নাগপুর টেস্টে ৭০ রানের ইনিংসের পাশাপাশি দুই ইনিংসে নেন ৭ উইকেট। দিল্লিতে ক্যারিয়ারে সেরা বোলিংয়ে ইনিংসে নেন ৭ উইকেট। দুই ইনিংস মিলিয়ে তার শিকার ছিল মোট ১০টি।  

অন্যদিকে নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ডের হয়ে সিরিজ সেরা হয়েছেন হ্যারি ব্রুক।  ওয়েলিংটনে নিউজিল্যান্ডের ১ রানে অবিশ্বাস্য জয়ের ম্যাচে খেলেন ক্যারিয়ারসেরা ১৮৬ রানের ইনিংস খেলেছেন তিনি। এছাড়া উইন্ডিজের গুডাকেশ মোটি জিম্বাবুয়ে সফরে দুর্দান্ত পারফর্মেন্স করেছেন।  

দুই টেস্টের সিরিজে বাঁহাতি এই স্পিনারের শিকার ১৯ উইকেট। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। অন্যদিকে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন ফিফটিতে টুর্নামেন্টের সর্বোচ্চ ২৩০ রান করে মাসের সেরার লড়াইয়ে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ট।  

ইংল্যান্ডের ন্যাট সিভার বিশ্বকাপে দুই ফিফটিতে ৭২ গড়ে টুর্নামেন্টে করেন ২১৬ রান। আর অস্ট্রেলিয়ার ৬ষ্ঠ বিশ্বকাপ জয়ের নায়িকা অ্যাশ গার্ডনার হয়েছেন বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা। অফ স্পিনে ১০ উইকেটে শিকারের পাশাপাশি সেমি-ফাইনাল ও ফাইনালে ৩১ ও ২৯ রানের কার্যকর দুটি ইনিংস খেলেন তিনি।

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।