ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের মাটিতে হতে পারে বাংলাদেশের সিরিজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
ইংল্যান্ডের মাটিতে হতে পারে বাংলাদেশের সিরিজ

ইংল্যান্ডে সর্বশেষ বাংলাদেশ সিরিজ খেলেছিল ২০১০ সালে। এক যুগেরও বেশি সময় ধরে দেশটিতে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি টাইগাররা।

আগামী এফটিপি সূচি অনুযায়ীও ইংল্যান্ডের মাটিতে কোনো সিরিজ নেই বাংলাদেশের। তবে এর মধ্যেই জায়গা খোঁজা হচ্ছে দুই দেশের সিরিজ আয়োজনের।

তিন ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে রয়েছে ইংল্যান্ড। এই সফরের সময়ই দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা হয়েছে বলে জানিয়েছে ডেইলি মেইল। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, সিরিজের কয়েকটি ম্যাচে মাঠে উপস্থিত থাকা ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রিচার্ড থম্পসন বৈঠকে বসেছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে।

আগামী চার বছরে দু দলের ফাঁকা সময়ে সিরিজ আয়োজনের পথ খোঁজা হচ্ছে। পূর্ণ সদস্য দেশের দুই দশক সফর না করা নিয়ে বেশ হতাশা আছে গত সেপ্টেম্বরে ইসিবির দায়িত্ব নেওয়া রিচার্ড থম্পসনের। মূলত একসময়ের ‘বিগ থ্রি’ অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ড নিজেদের মধ্যে নিয়মিত সিরিজ খেলায় সুযোগ কমে আসছে বাকিদের জন্য।

সর্বশেষ বাংলাদেশের ইংল্যান্ড সফরের পর এখন অবধি চারবার খেলতে গিয়েছে অস্ট্রেলিয়া। ১৩ বছরে চারবার ইংল্যান্ড সফরে গিয়েছে ভারতও। তবে এখন ইসিবির ভাবনায় কিছুটা বদল এসেছে।

যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা দেখে নতুন করে চিন্তা করছে তারা। ইসিবির আশা, প্রায় সব টিকিট বিক্রি করার। তার একটি পরীক্ষাও হতে পারে এ বছরই ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আয়ারল্যান্ড সিরিজে।  

বাংলাদেশ সময় : ১৮১২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।