ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজুরিতে লিটল-ওলফোর্ট, হ্যান্ডকে নিয়ে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
ইনজুরিতে লিটল-ওলফোর্ট, হ্যান্ডকে নিয়ে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড

বাংলাদেশ সফরের জন্য তিন ফরম্যাটের পৃথক দল ঘোষণা করেছিল ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই)। তবে আইরিশদের সেই স্কোয়াডে এবার পরিবর্তন আনা হয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছিল আয়ারল্যান্ড। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএলো খেলতে গিয়ে ইনজুরিতে পড়ায় ওয়ানডে স্কোয়াড থেকে ছিটকে গেছেন জশ লিটন। এছাড়া হাঁটুর ইনজুরিতে টি-টোয়েন্টি দল থেকে ছিটকে পড়েছেন কনর ওলফোর্ট।  

লিটন ও ওলফার্টের পরিবর্তে বাংলাদেশ সফরে আইরিশদের ওয়ানডে দলে ডাক পেয়েছেন ফিওন হ্যান্ড। একইসঙ্গে টেস্ট স্কোয়াডেও যুক্ত হয়েছেন ২৪ বছর বয়সী অলরাউন্ডার।  

ঢাকায় আগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। এই ম্যাচের মাধ্যমে ২০১৯ সালের জুলাইয়ের পর প্রথমবারের মতো টেস্ট ক্রিকেট খেলবে আইরিশ দলটি। দুই দল এই প্রথম টেস্ট ক্রিকেটে মুখোমুখি হচ্ছে।

টেস্ট ছাড়াও বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে আয়ারল্যান্ড। এই প্রথম পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে তারা। তিন ফরম্যাটেই দলটির নেতৃত্বে থাকবেন অ্যান্ড্রু ব্যালবির্নি।

এর আগে সর্বশেষ ২০০৮ সালে দ্বিপাক্ষীক ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেছিল আয়ারল্যান্ড দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরেছিল তারা। এছাড়া ২০১১ সালে মিরপুরে ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশের কাছে ২৭ রানে হারে আয়ারল্যান্ড।

সিলেটে ওয়ানডে সিরিজ দিয়ে আয়ারল্যান্ডের সফর শুরু হব। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে- ১৮, ২০ ও ২৩ মার্চ। ২৭ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি ম্যাচ হবে যথাক্রমে- ২৯ ও ৩১ মার্চ।

আয়ারল্যান্ড ওয়ানডে দল: অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহেনি, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, ফিওন হ্যান্ড, অ্যান্ড্রু ম্যাকব্রিনি, ব্যারি ম্যাকক্যার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল : অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলনি, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, ব্যারি ম্যাকক্যার্থি, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়ং।

আয়ারল্যান্ড টেস্ট দল: অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্ফার, মার্ক অ্যাডায়ার, মারে কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, অ্যান্ড্রু ম্যাকব্রিনি, ব্যারি ম্যাকার্থি, জেমস ম্যাককালাম, ফিওন হ্যান্ড, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।