ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রুশোর তাণ্ডবে ২৪৩ রান তাড়া করে জিতল মুলতান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
রুশোর তাণ্ডবে ২৪৩ রান তাড়া করে জিতল মুলতান

আগের ম্যাচে ২৪০ রান করেও জয়ী দলের খাতায় নাম লেখাতে পারেনি পেশোয়ার জালমি। জেসন রয়ের দানবীয় ইনিংসের কাছে ম্লান হয়ে যায় বাবর আজমের সেঞ্চুরি।

এবার মুলতান সুলতান্সের বিপক্ষে ২৪২ রান করেও জিতল তার দল। রাইলি রুশোর তাণ্ডবে ২৪৩ রানের লক্ষ্য ৫ বল ও ৪ উইকেট হাতে রেখেই তাড়া করে ফেলে মুলতান। পুরো টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড এটি।

অন্যদিকে রুশো জন্ম দেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ইতিহাসে দ্রুততম ফিফটি ও সেঞ্চুরি। ১৭ বলে ফিফটি করার পর ৪১ বলে সেঞ্চুরি হাঁকান এই প্রোটিয়া ব্যাটার। যদিও মুলতানের জয় দেখার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে। ৫১ বলে ১২ চার ও ৮ ছক্কায় ১২১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি।   

৪৮৬ রানের ম্যাচ পিএসএলে এর আগে কখনো হয়নি। এর মধ্যে ৩৫৬ রানই এসেছে শুধুমাত্র চার-ছক্কা থেকে। পিএসএল কেন এশিয়ার মাটিতেই এমন রানপ্রসবা ম্যাচের দেখা মিলেনি।

রাওয়ালপিন্ডিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৪২ রান দাঁড় করায় পেশোয়ার। সায়েম আইয়ুব ৩৩ বলে ৫৮, বাবর আজম ৩৯ বলে ৭৩, মোহাম্মদ হারিস ১১ বলে ৩৫ ও টিম কোহলার-ক্যাডমোর ১৮ বলে ৩৮ রান করেন। জবাব দিতে নেমে ২৮ রানের ভেতরই দুই ওপেনারকে হারিয়ে ফেলে মুলতান। কিন্তু এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। তৃতীয় উইকেটে কাইরন পোলার্ডের (৫২) সঙ্গে ৯৯ রানের জুটি গড়ে জয়ের ভিত গড়ে দেন রুশো। শেষ ওভারে প্রথম বলে চার মেরে জয় নিশ্চিত করেন উসামা মীর। মুলতানের রান তখন ৬ উইকেটে ২৪৪।

এই জয়ে প্লে-অফে যাওয়ার পথ সুগম করল মুলতান। ৯ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে তারা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে পেশোয়ার।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।