ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নামের পাশে ৫০০ উইকেট দেখতে চান হাসান মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
নামের পাশে ৫০০ উইকেট দেখতে চান হাসান মাহমুদ

গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেটারদের উন্নতি ছিল চোখে পড়ার মতো। বেশ কয়েকজন পেসারই উঠে এসেছেন এই সময়ে।

তাদেরই একজন হাসান মাহমুদ। মাঝে ইনজুরির ধাক্কা সামলে তিনি এখন ফিরেছেন পুরোদমে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে করেছেন দারুণ বোলিংও।

৪ ওভারে কেবল ২৬ রান দিয়ে হাসান নেন দুই উইকেট। এর মধ্যেও আলাদা ছিল তার ডেথ বোলিং। ১৭ ও ১৯তম ওভার করতে এসে কেবল ৫ রান দিয়ে দুই উইকেট শিকার করেন এই পেসার। ইংল্যান্ডকে বড় রান করতে না দেওয়ায় তার এই দুই ওভারের ভূমিকা ছিল দারুণ।  

শনিবার বাংলাদেশ দলের অনুশীলন ছিল মিরপুরে। রোববার এখানেই হবে দ্বিতীয় ওয়ানডে। এর আগে সংবাদ সম্মেলনে আসেন হাসান মাহমুদ। এখন অবধি ৬ ওয়ানডেতে ৮ ও ১১ টি-টোয়েন্টিতে ১৫ উইকেট পাওয়া এই পেসার জানিয়েছেন, ক্যারিয়ার শেষে নামের শেষে দেখতে চান পাঁচশ উইকেট দেখতে চান।  

কত উইকেট নিয়ে ক্যারিয়ার শেষ করতে চান এমন প্রশ্নে তিনি বলেন, ‘৫০০ উইকেট অবশ্যই। ’ এরপর তার কাছে জানতে চাওয়া হয় আন্তর্জাতিক ক্রিকেটে কাউকে অনুসরণ করেন কি না। জবাবে হাসান বলেছেন, ‘কেউ না। এমনি বোলিং দেখতে ভালো লাগে সবার। ’ 

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জস বাটলারের উইকেট নিয়েছেন হাসান। তার হাতে দুইটা ছক্কা হজম করতে হয় হাসানকে। এরপর ফিরে এসে তাকে আউট করেন। এর পেছনের ভাবনার কথাও জানিয়েছেন হাসান। তিনি বলছেন, ছক্কা খাওয়ার পর সেসব নিয়ে ভাবেননি।  

তিনি বলেছেন, ‘ওই সময় সে যে আমাকে ছক্কা মেরেছে দুইটা পরপর, আমি ছয়ের দিকে তাকাই না, আমি দেখিনি ও কী করছিল। আমি ভাবছিলাম আমি কী করবো। শেষ দুই ওভারে আমার চ্যালেঞ্জ ছিল যেকরেই হোক ডিফেন্ড করতে হবে। আমি সেটা করার চেষ্টা করেছি। ’

বর্তমান টি-টোয়েন্টি দল নিয়ে তিনি বলেছেন, ‘এই মুহূর্তে টি-টোয়েন্টিতে আমাদের দলে অন্যতম সেরা বাঞ্চ অব প্লেয়ার আমি দেখছি। খুবই উৎফুল্ল সবাই, মাঠে খুবই এফোর্ট দেয় শেষ পর্যন্ত। এটা যদি আমরা ধরে রাখতে পারি, এই ব্যাচটাকে এগিয়ে নিতে পারি, তাহলে আমি মনে করি টি-টোয়েন্টি হোক বা ওয়ানডে, যেকোনো ফরম্যাটে আমরা এগিয়ে থাকব সবার থেকে। ’

বাংলাদেশ সময় : ১৩৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩ 
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।