ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সহজ লক্ষ্য কঠিন করছে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
সহজ লক্ষ্য কঠিন করছে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

প্রথম ম্যাচে ১৫৭ রানের লক্ষ্য অনায়াসেই পাড়ি দিয়েছিল বাংলাদেশ। সেটাও দুই ওভার হাতে রেখে।

কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১১৮ রানের সহজ লক্ষ্যও এখনো পর্যন্ত কঠিন মনে হচ্ছে টাইগারদের কাছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ১৩ ওভারে ৩ উইকেটে ৭১ রান। নাজমুল হোসেন শান্ত ২৬ ও মেহেদী হাসান মিরাজ ব্যাট করছেন ৫ রানে।  

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১১৭ রান করে ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ টি উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। একটি করে শিকার সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের তৃতীয় ওভারেই ফিরে যান লিটন দাস।   স্যাম কারানের শর্ট বল আকাশে তুলে মারেন তিনি। কিন্তু তা চলে যায় ফিল সল্টের হাতে। ফলে ৯ বলে ৯ রান করেই সাজঘরে ফিরতে হয় ডানহাতি এই ব্যাটারকে। পাওয়ার প্লের ভেতর ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন আরেক ওপেনার রনি তালুকদারও। জফরা আর্চারের বলে মঈন আলীকে ক্যাচ দেন তিনি। ২৭ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ। এরপর হাল ধরেন তাওহীদ হৃদয় ও শান্ত। আগের ম্যাচে জয়ের ভীত গড়ে দিয়েছিল এই জুটি।   কিন্তু ২৯ রানেই ভেঙে পড়ে এই জুটি। অভিষিক্ত রেহান আহমেদকে তার প্রথম বলেই উইকেট উপহার দেন হৃদয়। ফেরেন ১৮ বলে ১৭ রান করে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।