ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

রাহুলের ব্যাটে ভারতের সহজ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
রাহুলের ব্যাটে ভারতের সহজ জয় সংগৃহীত ছবি

ব্যাট হাতে বাজে পারফরম্যান্সের কারণে লোকেশ রাহুলকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি উঠতে শুরু করেছিল। টেস্ট দল থেকে তো বাদই পড়েছিলেন।

তবে ওয়ানডে সিরিজের শুরুতেই রানে ফিরলেন এই ডানহাতি ব্যাটার। তার ৭৫ রানের দারুণ এক ইনিংসে ভর করে অস্ট্রেলিয়াকে সহজেই হারালো ভারত।  

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ সফরকারীকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে ভারত। শুরুতে ব্যাট করে মাত্র ১৮৮ রানে অলআউট হয়ে যায় অজিরা। অথচ ২০ ওভারে ২ উইকেটে ১২৯ রান তুলে ফেলেছিল স্মিথবাহিনী। ওপেনিংয়ে নেমে ৬৫ বলে ৮১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন মিচেল মার্শ। কিন্তু তার বিদায়ে ধস নামে। বাকি ৫৯ রান তুলতেই আরও ৮ উইকেট হারিয়ে ফেলে অজিরা।  

বল হাতে ভারতের পেসার মোহাম্মদ শামি ৬ ওভারে মাত্র ১৭ রান খরচে নেন ৩ উইকেট। আরেক পেসার মোহাম্মদ সিরাজও নেন ৩ উইকেট। এছাড়া রবীন্দ্র জাদেজা ২টি ও হার্দিক নেন ১ উইকেট।

জবাবে প্রথম ৩৯ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। কিন্তু রাহুলের ৯১ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস ভারতকে আর পথ হারাতে দেয়নি। ৬৯ বলে ৪৫ রান নিয়ে অপরাজিত থাকা রবীন্দ্র জাদেজাও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এছাড়া সহযোগীর ভূমিকায় ছিলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া (২৫) ও শুভমান গিল (২০)। বল হাতে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক ৩টি ও মার্কাস স্টইনিস নেন ২টি উইকেট।  

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।