ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিজয়ের সেঞ্চুরিতে বড় জয় আবাহনীর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
বিজয়ের সেঞ্চুরিতে বড় জয় আবাহনীর

প্রিমিয়ার লিগ এলেই যেন দেখা মেলে অন্যরকম এনামুল হক বিজয়ের। এবারের আসরেও ছয় ম্যাচের চারটিতেই পঞ্চাশ ছাড়ানো সংগ্রহ পেয়েছেন তিনি।

ঢাকা লেপার্ডের বিপক্ষে মৌসুমে তার দ্বিতীয় সেঞ্চুরিতে বড় জয় পেয়েছে দল।

সোমবার সাভারের বিকেএসপিতে ঢাকা লেপার্ডকে ৫৪ রানে হারিয়েছে আবাহনী। শুরুতে ব্যাট করতে নেমে বিজয়ের সেঞ্চুরিতে ছয় উইকেট হারিয়ে ২৬৬ রানের সংগ্রহ গড়ে আবাহনী। জবাব দিতে নেমে ২১২ রানে অলআউট হয়েছে লেপার্ড।

টস জিতে ব্যাট করতে নেমে আবাহনীকে ভালো শুরু এনে দেন নাঈম শেখ ও বিজয়। ৩ চার ও ২ ছক্কায় ৮৫ বলে ৫৭ রান করে আরিফুল জনির বলে নাঈম আউট হলে ভাঙে তাদের ১৪৮ রানের জুটি।  

আবাহনীর হয়ে পরের ব্যাটাররা খুব একটা সুবিধা করতে পারেননি। ২৬ বলে ১৩ রান করে জাকের আলি রান আউট, ১৫ বলে ২১ রান করে আফিফ হোসেন বোল্ড ও ২২ বলে ২১ রান করে মোসাদ্দেক হোসেন তুলে দেন ক্যাচ।

৭ চার ও ৪ ছক্কায় ১২৬ বলে ১০৭ রান করে রান আউট হন বিজয়। শেষদিকে ১৪ বলে ১৮ রানের ইনিংস খেলেন সাইফ উদ্দিন। লেপার্ডের পক্ষে ১০ ওভার হাত ঘুরিয়ে ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন দেলোয়ার হোসেন।

জবাব দিতে নেমে লেপার্ডের কোনো ব্যাটারই সেভাবে প্রতিরোধ গড়তে পারেননি। ছোট ছোট ইনিংসই ছিল তাদের সম্বল। দলের পক্ষে ৪ ছক্কায় ৯৬ বলে ৬৮ রান করেন পিনাক ঘোষ। এছাড়া ৩২ বলে ৩১ রান আসে মঈন খানের ব্যাটে। আবাহনীর পক্ষে তিন উইকেট করে নেন রাকিবুল হাসান ও মঈন খান।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।