ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১৪ বছর পর লজ্জার রেকর্ড থেকে মুক্তি পেলেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
১৪ বছর পর লজ্জার রেকর্ড থেকে মুক্তি পেলেন মাশরাফি

২০০৯ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলেছিলেন মাশরাফি বিন মর্তুজা। মাত্র এক ম্যাচ খেলেই আইপিএল ক্যারিয়ার শেষ হয়ে যায় তার।

ওই এক ম্যাচেই লজ্জার এক রেকর্ড গড়েছিলেন তিনি। তবে ১৪ বছর পর সেই রেকর্ড থেকে রেহাই মিললো তার।

গতকাল রোববার আইপিএলে অবিশ্বাস্য এক জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। গুজরাট টাইন্টান্সের ছুড়ে দেওয়া ২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়ায় শেষ ওভারে ২৯ রান দরকার ছিল কলকাতার। গুজরাটের পেসার যশ দয়ালের ওই ওভারের শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকান কলকাতার ব্যাটার রিংকু সিং। ওভারে আসে ৩১ রান, যা আইপিএলের ইতিহাসে রান তাড়ায় নেমে শেষ ওভারে সর্বোচ্চ রান তোলার রেকর্ড।  

এর আগে আইপিএলে এই লজ্জার রেকর্ডটি ছিল মাশরাফির দখলে। ২০০৯ আসরে শেষ ওভারে ২১ রান তাড়া করতে গিতে ডেকান চার্জার্সের ব্যাটাররা তুলে ফেলেন ২৬ রান। ১৪ বছর এই রেকর্ড ছিল মাশরাফির নামের পাশে। এবার তাকে সেই লজ্জা থেকে মুক্তি দিলেন দয়াল। মাশরাফি সেবার ওই একটি ম্যাচেই সুযোগ পেয়েছিলেন।  

আইপিএলে নিজের একমাত্র ম্যাচে ৪ ওভার বল করে খরচ করেছিলেন ৫৮ রান। ছিলেন উইকেটশূন্য। দয়াল অবশ্য খরচের দিক থেকে মাশরাফিকেও ছাড়িয়ে গেছেন। ৪ ওভারে কোনো উইকেট ছাড়াই ৬৯ রান দিয়েছেন তিনি, যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় খরুচে বোলিংয়ের রেকর্ড। এর আগে ২০১৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের বোলার বাসিল থাম্পি খরচ করেছিলেন ৭০ রান। খরুচে বোলিংয়ের ওই রেকর্ড অল্পের জন্য টিকে গেল এ যাত্রায়।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।