ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আবাহনীর জয়রথ থামাল শেখ জামাল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আবাহনীর জয়রথ থামাল শেখ জামাল

একে একে আবহনী লিমিটেড জিতেছিল টানা আট ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও তাদের মজবুত হচ্ছিল।

তবে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর এই জয়রথ থামিয়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরুতে নিয়ন্ত্রিত বোলিং ও পরে তাওহিদ হৃদয়ের ব্যাটে চড়ে তারা পেয়েছে সহজ জয়।

সোমবার মিরপুর শের-এ-বাংলা জাতীয় স্টেডিয়ামে শেখ জামালের কাছে কাছে ৪ উইকেটে হেরেছে আবাহনী। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৫০ রান করেছিল আবাহনী। জবাব দিতে নেমে ৫ বল হাতে রেখে জয় পায় শেখ জামাল।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি আবাহনী। ফর্মের তুঙ্গে থাকা ওপেনার এনামুল হক বিজয় এদিন আউট হয়েছেন মাত্র ১৫ রান করে। অবশ্য নাঈম শেখের ঝড়ো ব্যাটিংয়ে তাদের ওপেনিং জুটি ছিল ৪১ রানের। দ্বিতীয় উইকেটে জাকের আলি অনিককে নিয়ে আরও ৫৩ রান যোগ করেন নাঈম।

এই ওপেনার আউট হয়েছেন ৪৬ বলে ৫৮ রান করে। তিনি আউট হন ১১৯ বলে ৭৯ রান করে। এরপর নাজমুল হোসেন শান্তর ২১ ও মোসাদ্দেক হোসেন সৈকতের ২০ রানে লড়াকু পুঁজি নিশ্চিত করে আবাহনী। ১০ ওভারে ৩৯ রান দিয়ে ৩ উইকেট নেন আরিফ আহমেদ।

তাড়া করতে নেমে স্কোরবোর্ডে ৩০ রান তুলতেই সৈকত আলীর উইকেট হারিয়ে বসে শেখ জামাল। ২ রান করে দানিশ আজিজের বলে আউট হন তিনি। তবে সঙ্গী হারালেও তিনে নামা ফজলে রাব্বিকে নিয়ে রানের চাকা সচল রাখেন সাইফ হাসান।

৪২ বলে ৩৯ রান করে সাইফ ফিরলে ভেঙে যায় ৩৩ রানের জুটি। এরপর রাব্বির সঙ্গী হন তাওহিদ হৃদয়। ৪২ বলে ৩৮ রান করে রাব্বি আউট হন নাঈম শেখকে ক্যাচ দিয়ে। এরপরই তাওহিদ হৃদয় ও তাইবুর রহমান গড়েন বড় জুটি।

৩ উইকেট হারিয়ে জয়ের পথে হাঁটতে থাকা দলটিকে একটু ব্যাকফুটে ঠেলে দেন রাকিবুল হাসান। তার জোড়া আঘাতে সাজঘরে ফেরেন হৃদয় ও মৃত্যুঞ্জয় চৌধুরী । যদিও তাদের বিদায় বড় বিপদ ডেকে আনেনি শেখ জামালের।  
  
আউট হওয়ার আগে ৫ চার ও ১ ছক্কায় ৭৭ বলে ৭২ রান করেন হৃদয়। ১০০ বলে ৬৩ রান করে সাজঘরে ফেরেন তাইবুরও। তবে শেখ জামালের জয়ে তাতে কোনো সমস্যা হয়নি। আবাহনীর হয়ে দুটি করে উইকেট নেন রাকিবুল হাসান ও দানিশ আজিজ। ৯ ম্যাচে ৮ জয় ও ১ হারে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে শেখ জামাল। সমান পয়েন্ট হলেও রানরেট বেশি থাকায় শীর্ষে আবাহনী।

বাংলাদেশ সময় : ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।