ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এবার সিলেটে হবে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এবার সিলেটে হবে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প

আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী মাসে অ্যাওয়ে সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটের এই সিরিজটিকে সামনে রেখে বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প হবে সিলেটে।

 

আগামী মে মাসে ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে সুপার লিগের অংশ এই সিরিজের প্রস্তুতি ক্যাম্প মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের বদলে সিলেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর কারণ হিসেবে উইকেট-কন্ডিশনের কথা বলেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান জালাল ইউনুস।

আজ সোমবার শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জালাল ইউনুস বলেন, 'সম্ভবত ২৬-২৭ এপ্রিলের দিকে প্রস্তুতি ক্যাম্প হবে। এরপর ইংল্যান্ডের উদ্দেশে দল দেশ ছাড়বে পহেলা মে। উইকেট-কন্ডিশনের কথা চিন্তা করে (অনুশীলন ক্যাম্প) সিলেটে ঠিক করা হয়েছে। বিশেষ করে প্রধান কোচই এটা ঠিক করেছেন যে, সিলেট হলে ভালো। ঢাকা থেকে বাইরে দূরের কোনো ভেন্যুতে ক্যাম্প করার চিন্তাভাবনা ছিল তার। সে ক্ষেত্রে সিলেট ভেন্যুকে সবচেয়ে ভালো মনে করা হয়েছে। '

ইংল্যান্ডের চেমসফোর্ডে আগামী ৯, ১২ ও ১৪ মে তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দল সেখানে পৌঁছবে ২ মে।

প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের চাওয়াতেই প্রায় এক সপ্তাহ আগেই সেখানে যাওয়া হচ্ছে বলে জানান জালাল ইউনুস, 'ওখানে পৌঁছানোর পর অনুশীলন আছে, ৫ তারিখে একটা প্রস্তুতি ম্যাচ আছে। আয়ারল্যান্ড চেয়েছিল, আরো কিছুদিন কমাতে। কিন্তু আমরা চেয়েছি, সিরিজ শুরুর আগে কয়েক দিন অনুশীলন করতে। এটাও প্রধান কোচ চেয়েছিল যে কিছুদিন বাড়ানো যায় কি না। সে জন্যই আমরা কয়েকটা দিন যোগ করেছি। '

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।