ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১০ রানের জয়ে সুপার লিগের আশা বাঁচিয়ে রাখলো সাকিবের মোহামেডান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
১০ রানের জয়ে সুপার লিগের আশা বাঁচিয়ে রাখলো সাকিবের মোহামেডান

মাহমুদউল্লাহ রিয়াদ পেলেন হাফ সেঞ্চুরির দেখা, তবুও বড় রান তুলতে পারলো না মোহামেডান। হেরে সুপার লিগের আশা ক্ষীণ হওয়ার সম্ভাবনা জেগেছিল তাদের।

তবে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেটি থেকে বেঁচেছে তারা। পাঁচ উইকেট নিয়েছেন জ্যাক লিনটট।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ১০ রানে হারিয়েছে মোহামেডান। শুরুতে ব্যাট করতে নেমে ১৯০ রানে অলআউট হয় তারা। জবাব দিতে নেমে ৪৭ ওভার ১ বল খেলে ১৮০ রানে অলআউট হয় ব্রাদার্স। এই জয়ের পর ৯ ম্যাচের ৪টিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে এসেছে সাকিব আল হাসানের মোহামেডান।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধাক্কা খায় তারা। ৫৯ রানে হারিয়ে ফেলে চার উইকেট। সেখান থেকে দলের হাল ধরার চেষ্টা করেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৫৩ রানের জুটি গড়েন তারা। ৩ চারে ৪৫ বলে ৩৭ রান করে সাকিব ফিরলে ভাঙে জুটিটি। আনিসুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।  

হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। রাহাতুল ফেরদৌসের বল তানজিদ তামিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এর আগে ২ চার ও ১ ছক্কায় ৬৮ বলে ৫৮ রান করেন রিয়াদ। এছাড়া শেষদিকে ৫২ বলে ২৮ রান করেন জ্যাক লিনটট। ব্রাদার্সের হয়ে তিন উইকেট করে নেন মোহর শেখ ও আনিসুল ইসলাম।  

জবাব দিতে নেমে ১২ রানে প্রথম উইকেট হারায় ব্রাদার্স। ১৩ বলে ১০ রান করা তানজিদ প্রথম উইকেট হিসেবে ফেরেন সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউ হয়ে। আরেক উদ্বোধনী ব্যাটার আনিসুল ইসলাম ৪৭ বলে ৪০ রান করে ফেরেন জ্যাক লিটনটটের বলে। তিনি ছিলেন দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।  

২ চার ও ৩ ছক্কায় ৪৫ বলে ৪১ রান করে জাহিদুজ্জামান হয়েছেন দলের সর্বোচ্চ রান সংগ্রাহক, তিনিও ফিরেছেন লিনটটের বলে। ইংলিশ এই অলরাউন্ডার ১০ ওভার হাত ঘুরিয়ে ৩৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। ১০ ওভারে ৩ মেডেনসহ ৩০ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব আল হাসান।  

বাংলাদেশ সময় : ১৬৩১ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।