ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘জন্ম-মৃত্যু আল্লাহর হাতে’, ভারতকে পাকিস্তান সফরে আমন্ত্রণ মিয়াঁদাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
‘জন্ম-মৃত্যু আল্লাহর হাতে’, ভারতকে পাকিস্তান সফরে আমন্ত্রণ মিয়াঁদাদের

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হচ্ছে না প্রায় একদশক ধরেই। রাজনৈতিক কারণে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখা থেকে বঞ্চিত হচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

সিরিজ আয়োজন না হলেও এই বিষয়ে আলোচনা-সমালোচনা থেকে নেই। এবার ভারতকে পাকিস্তানে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে আলোচনায় এসেছেন জাভেদ মিয়াঁদাদ।  

এবারের এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। তবে পাকিস্তানের মাটিতে ম্যাচ খেলবে না বলে আগেই জানিয়ে দিয়েছে ভারত। অপরদিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়েছে ভারতে ওয়ানডে বিশ্বকাপের ম্যাচ খেলবে না। বিষয়গুলো নিয়ে আলোচনা কম হয়নি।  

কয়েকদিন আগে এমনও খবর শোনা গেছে, ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলার প্রস্তাব দেবে পাকিস্তান। কিন্ত এখনও কোনো অফিসিয়াল খবর পাওয়া যায়নি এই ব্যাপারে। এবার শত্রুতাকে একপাশে রেখে ভারতকেই আমন্ত্রণ জানালেন মিয়াঁদাদ। তিনি জানান, জন্ম বা মৃত্যু আল্লাহর হাতেই। যে কোনো সময়ে তা হতে পারে।  

এক ইউটিউব চ্যানেলে সাবেক এই পাকিস্তানি অধিনায়ক বলেন, ‘নিরাপত্তা বিষয়টি ভুলে যান। আমরা বিশ্বাস করি, মৃত্যু আসার হলে আসবেই। জন্ম ও মৃত্যু সৃষ্টিকর্তার হাতে। তারা (ভারত) যদি আজ আমাদের ডাকে, আমরা যাব। তবে তাদেরও আসতে হবে। বিষয়টা হলো, সর্বশেষ আমরা তাদের দেশে গিয়েছি। কিন্তু তারা আর আসেনি। এখন তাদের আসার পালা। ’

পাকিস্তানের মাটিতে ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দল সফরে যায়। সেখানে লঙ্কান দলের টিম বাসে সন্ত্রাসী হামলা হয়। এরপর থেকে দীর্ঘদিন পাকিস্তানের মাটিতে কোনো দল যায়নি। যদিও পরবর্তীতে সবকিছু ভুলে শ্রীলঙ্কাসহ বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ের মতো দলগুলো সেখানে খেলে এসেছে। কিন্তু নিরাপত্তার দোহাই দিয়ে এখনো পাকিস্তানে যায়নি ভারত।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।