ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

পাঁচ ফেডারেশনকে জায়গা দেবে বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
পাঁচ ফেডারেশনকে জায়গা দেবে বিসিবি

রাজধানীর পূর্বাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম করছে (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) বিসিবি। এখানে থাকবে আধুনিক সব সুযোগ-সুবিধা।

ধারণা করা হচ্ছে, প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে এই স্টেডিয়াম গড়ে তুলছে বিসিবি। এখন চলছে পরিকল্পনা প্রস্তুতির কাজ।

শনিবার পূর্বাচলে স্টেডিয়াম নির্মাণের অগ্রগতি পর্যবেক্ষণে যান বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম। এরপর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। মাহবুব আনাম জানিয়েছেন, পূর্বাচলের ওই স্টেডিয়ামে মাঠের বাইরে থাকবে অনেক কিছু। জাতীয় ক্রীড়া পরিষদের অনুরোধে পাঁচটি ফেডারেশনকেও জায়গা দেবে বিসিবি।

এসব নিয়ে মাহবুব আনাম সাংবাদিকদের বলেন, ‘এখানে শুধু মাঠ না। একাডেমি ভবন হচ্ছে, বিসিবির নিজস্ব ভবন হচ্ছে, একটা হোটেলের জায়গা ড্রয়িং করা অবস্থায় থাকবে কিন্তু ওটা আমরা পর্যায়ক্রমে পরে কনস্ট্রাকশনে যাবো। এছাড়া ক্রিকেটার্স ক্লাব, একটা অতিরিক্ত মাঠ ও একাডেমি এসবের বাইরেও আমরা পাঁচটি ফেডারেশনকে এখানে স্থাপনা দিচ্ছি। এনএসসি আমাদের অনুরোধ করেছে তাদেরকে এখানে সংকুলান করা যায় কি না। ’

কোন পাঁচটি ফেডারেশনের জায়গা হবে এমন প্রশ্নে তিনি বলেন, ‘উনারা (এনএসসি)  একটা তালিকা দিয়েছে। আমরা রি এলুকেট করেছি। এটা আমাদের ড্রয়িংয়ের মধ্যে অন্তর্ভুক্ত করেছি। তাদের প্রবেশ এবং বের হওয়ার জায়গাটাও আলাদা করে দিচ্ছি যেন কারো কাজে বিঘ্ন না হয়। ’

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।