ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইনজুরিতে রাহুলের আইপিএল শেষ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মে ৫, ২০২৩
ইনজুরিতে রাহুলের আইপিএল শেষ

গত সপ্তাহের শুরুর দিকে পায়ে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন লোকেশ রাহুল। সেই ইনজুরিতে এবার আইপিএল থেকেই ছিটকে গেলেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়ক।

এমনকি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও অনিশ্চিত এই ভারতীয় ওপেনার।

আজ শুক্রবার এক বিবৃতিতে লক্ষ্ণৌয়ের ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে, রাহুলের ইনজুরি বেশ গুরুতর। তার পায়ে অস্ত্রোপচার করানো হবে। পুনর্বাসন মিলিয়ে দীর্ঘ সময় তাকে মাঠের বাইরে কাটাতে হবে।  

আগামী ৭ জুন লন্ডনের ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচেও রাহুল খেলতে পারবেন না বলে ধারণা করা হচ্ছে।  

গত সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল লক্ষ্ণৌ। ফিল্ডিংয়ে নেমে শুরুর দিকেও পায়ে চোট পান রাহুল। এরপর খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর মাত্র ১২৭ রান তাড়া করতে নেমে তার দল যখন নিশ্চিত হারের মুখে, তখন ১১তম ব্যাটার হিসেবে নামেন রাহুল। কিন্তু তার পক্ষে দৌড়ে রান নেওয়া সম্ভব হচ্ছিল না। এ কারণ নয় নম্বরে নামা অমিত মিশ্রকে একাই শেষ ওভার মোকাবিলা করতে হয়েছে।  

ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচটিতে ১৮ রানে হারে লক্ষ্ণৌ। এরপর বিরাট কোহলি ও গৌতব গম্ভীর বিতর্ক সব মনোযোগ কেড়ে নেয়। তবে ঝগড়ারত দুইজনকে আলাদা করার চেষ্টা করতে দেখা যায়। কিন্তু এই বিতর্কে চাপা পড়ে যায় রাহুলের ইনজুরির খবর। তবে গুঞ্জন ছিল রাহুলের আইপিএল হয়তো এবারের মতো শেষ হয়ে গেছে। অবশেষে হলোও তাই।  

১০ ম্যাচে ৫ জয় নিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলে লক্ষ্ণৌয়ের অবস্থান এখন দ্বিতীয় স্থানে। টানা দ্বিতীয়বারের মতো প্লে-অফে উঠতে হলে বাকি ম্যাচগুলোতে ভালো করতে হবে তাদের। আর এই বাকি সময়টা দলের নেতৃত্ব সামলাবেন ভারতীয় স্পিন-বোলিং অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া। অবশ্য এরইমধ্যে একটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। কিন্তু চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।